বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিটের বৃক্ষ রোপন কর্মসূচি

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৩ AM, ৩১ অগাস্ট ২০২০

নীলফামারী জেলা প্রতিনিধি

“দেশটা ভোরে উঠুক সবুজ বৃক্ষে” এই শ্লোগান কে নিয়েই অনুষ্ঠিত হয় বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিটের বৃক্ষ রোপন কর্মসূচি-২০২০।

সোমবার (৩১ আগষ্ট) নীলফামারী জেলা সদরের টুপামারী ইউনিয়নের রামগঞ্জে অবস্থিত ওসমান গণি হাইটেক রেসিডেন্সিয়াল মডেল স্কুলে এই বৃক্ষ রোপন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিট। এসময় শিক্ষা প্রতিষ্ঠানটিতে আম ও নারিকেল গাছের চারা রোপন করা হয়।

ওসমান গণি হাইটেক রেসিডেন্সিয়াল মডেল স্কুলের অধ্যক্ষ নবাব উদ্দিন বলেন, বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের এমন মহতি উদ্যোগকে আমি স্বাগত জানায়। পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপন কর্মসূচি অনেক বড় ভূমিকা পালন করবে বলে আমা মনে করি। তোমাদের তরুণদের এমন উদ্দ্যেগেই দেশ ভোরে যাবে সবুজ বৃক্ষে।

বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিটের সভাপতি সাকিল সিহাব বলেন, সবুজ প্রকৃতিকে বরণ করার লক্ষ্যে আমরা তরুণ কিছু সংগঠক দেশ ও সমাজ কে পরিবর্তন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা কোনো উৎসব বা বিশেষ কোনো দিন উপলক্ষে বৃক্ষ রোপন না করে নিজের ও প্রকৃতির ভারসাম্য রক্ষার প্রয়োজনে গাছ লাগাব পরিবেশ বাঁচাব।

আরো উপস্থিত ছিলেন নাজমুল হোসেন নিলয় সহ-সভাপতি, তরিকুল ইসলাম সাধারণ- সম্পাদক, মিনাল ইসলাম যুগ্ম-সাধারণ সম্পাদক, মনিরুজ্জামান মুজাহিদ অর্থ- বিষয়ক সম্পাদক, রাকিব মন্ডল সাংগঠনিক-সম্পাদক, ফরহাদ হোসেন প্রচার-বিষয়ক সম্পাদক, কামরুন নাহার কামনা নারী ও শিশু বিষয়ক-সম্পাদক, দিপক দাস ত্রাণ দূর্যোগ বিষয়ক-সম্পাদক প্রমুখ।

উল্লেখ্য যে, কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের পক্ষ থেকে নগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় ফল জাতিয় ও বনজ গাছের চারা রোপণ ও বিতরণ করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :