মহান মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চা করা সকলের জন্য অপরিহার্য। এমপি ফিরোজ কবির

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৯ PM, ১৯ অগাস্ট ২০২০

সুজানগর উপজেলা প্রতিনিধি 
বাঙ্গালীদের হাজার বছরের ইতিহাসের সবচেয়ে গৌরব উজ্জ্বল অধ্যায় মহান মুক্তিযোদ্ধা। আর এই মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চা করা আমাদের সকলের জন্যই অপরিহার্য। না হলে নতুন প্রজন্ম বিভ্রান্তির বেড়াজাল থেকে বের হতে পারবে না বলে মনে করেন পাবনা ২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।
সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের কাচুরিয়া বিশিষ্ট সমাজসেবক রবিউল ওবায়দুল ও স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে মুক্তিযোদ্ধা পাঠাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ পাবনা ২ আরো বলেন পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সহপরিবারে হত্যার পর মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে পরিকল্পিতভাবে বিকৃত করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করা হয়েছিল।
গত ১১ বছরে সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগে সেই বিভ্রান্ত দূর হয়ে যাচ্ছে। তিনি আরো বলেন মুক্তিযুদ্ধ পাঠাগার প্রতিষ্ঠিত একটি অন্যান্য উদ্যোগ। কাচুরীয়া তে প্রতিষ্ঠিত এ মুক্তিযুদ্ধ পাঠাগার অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও আশা করেন মাননীয় এমপি সাহেব। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন উজ্জামান শাহিন।ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম সুজানগর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ বীর মুক্তিযোদ্ধা খাজা নাজিমুদ্দিন আবু বক্কর পাবনা জেলা পরিষদের সদস্য রেজাউল করিম রেজা সুজানগর উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান পাবনা সিটি কলেজের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম সেলিম রেজা হাবিব ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুল লতিফ সুজানগর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের উপদেষ্টা এসএম সাইফুল আলম বিপুল সভাপতি কামরুজ্জামান জুয়েল সাধারণ সম্পাদক সাইদুর রহমান সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ হালিম রিপন স্থানীয়দের মধ্যে সুজন সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন :