শত পরিবার অসহায়

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৭ PM, ২৯ অগাস্ট ২০২০

টেককনাফ প্রতিনিধি : আজ বেড়িবাঁধের কিছু অংশ ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত ও মানুষের ঘর বাড়ি লবণাক্ত হয়েগেছে।

টেকনাফের অন্তরগত শাহ পরীর দ্বীপ এলাকায় পশ্চিমের বেড়িবাঁধে কিছু অংশ ভেঙ্গে ঘর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েগেছে। সরকারি অনুদানে ১০৬ কোটি ১৬ লক্ষ টাকা বাজেটে এই বেড়িবাঁধটি কাজ সম্পূর্ণ হওয়া শেষ দিকে ঢেউ অাঘাটে ব্লক গুলো যেন মাটির মধ্যে চাপা পরে গেছে কিন্তু কিছু অংশ ভেঙ্গে যাওয়া অনেক ঘর বাড়িতে নোনা পানি ডুকেছে ।

এলাকা বাসী নিজের ধৈর্য়কে হারিয়ে পেলেছে। সরকার যদি অারো কিছু টাকা বাজেট করে বেড়িবাঁধটির জন্য , তাহলে বেড়িবাঁধটি মজবুত হবে বলে জানায় শাহ পরীর দ্বীপ বাসী।

শাহ পরীর দ্বীপের ৪০ হাজার মানুষের স্বপ্ন পূর্ণ দাবি নিয়ে সরকারি বাজেটে এই বেড়িবাঁধটি কাজ সম্পূর্ণ করা অাসা নিয়ে মানুষ বেঁচে ছিল এই দ্বীপে । কিন্তু ভাগ্য খারাপ যে বেড়িবাঁধটি সম্পূর্ণ না হওয়া প্রতিনিয়তে ঢেউ অাঘাটে কিছু ব্লক সরিয়ে যাচ্ছে পানিতে, অার এই সুযোগে মানুষের ঘর বাড়ি নোনা পানির সাথে মিসে যাচ্ছে । সরকার যদি কিছু টাকা বাজেট না করে তাহলে ৪০ হাজার মানুষের স্বপ্ন ভেঙ্গে যাবে । অার এই মানুষ গুলো কোথায় বসতি করবে। টেকনাফে উখিয়া কুতুপালং মিয়ানমার থেকে অাসা রোহিঙ্গা গুলো অনেক জায়গা দখল করে অাছে। এখন রোহিঙ্গা নিজের জায়গা বলে দাবি করে । কিন্তু শাহ পরীর দ্বীপের বেড়িবাঁধ ভেঙ্গে গেলে দ্বীপের মানুষ কোথায় বসতি করবে এই নিয়ে সরকারের কাছে দাবি জানাচ্ছে দ্বীপবাসী ।

শাহ পরীর দ্বীপ বাসী জানায় সরকার যদি অারো টাকা বাজেট করে বেড়িবাঁধের কাজ সম্পূর্ণ করে মজবুত ভাবে কাজ করলে দ্বীপটি ক্ষতিগ্রস্ত থেকে বাচঁতে পারে জানায় শাহ পরীর দ্বীপ বাসী ।

অার এই দ্বীপে অনেক বাড়ি ঘর ক্ষতিগ্রস্ত হয়েগেছে, সরকারি অনুদানে তাদের কিছু সাহায্য করলে দ্বীপের মানুষ একটু নির্ভরলতা পারে । বেড়িবাঁধের কিছু টাকা যদি বাজেট করে দ্বীপটির ক্ষতিগ্রস্ত হবে না । এই নিয়ে সরকারের কাছে দাবি জানালেন দ্বীপ বাসী ।

আপনার মতামত লিখুন :