জুয়া খেলার পাওনা ৩০ টাকার জন্য অটোচালক খুন

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৮ PM, ২৯ অগাস্ট ২০২০

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলায় জুয়া খেলার পাওনা ৩০ টাকার জন্য আটাশ বছর বয়সী মো. হযরত আলী নামে এক অটোচালক খুন হয়েছে। শনিবার (২৯ আগস্ট) সকালে পুলিশ অটোচালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। নিহত অটোচালক কুলিয়ারচর পৌর এলাকার পূর্ব গাইলকাটা গ্রামের আক্কেল আলীর একমাত্র পুত্র।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিকাল ৩টার দিকে অটোচালক মো. হযরত আলী নতুন অটো ক্রয় করার জন্য বাড়ি থেকে বের হয়ে বাড়ির পার্শ্ববর্তী আক্কাছ আলীর গাছ-পালার বাগানে যাওয়ার সাথে সাথে পূর্ব থেকে অবস্থান করে থাকা একই গ্রামের মাছুম,রিয়াদ,শরীফ,রানা এবং পার্শ্ববর্তী বড়খারচর গ্রামের মোখলেছসহ আরেকজন মিলে হযরত আলীর নিকট আগের দিনের জুয়া খেলার পাওনা ৩০ টাকা দাবি করে।

এ সময় হযরত আলী তাদের দাবিকৃত জুয়া খেলার পাওনা ৩০ টাকা পরে দিবে জানালে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে হযরত আলীকে বেদম মারধর করে তারা।

এসময় হযরত আলী মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।হযরত আলীর অবস্থা আশংকাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সেখানে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন।নিরুপায় হয়ে নিহতের পরিবার ওই দিনই রাতে তাকে ঢাকা নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি করার চেষ্টা করে ব্যর্থ হয়ে অবশেষে উত্তরা পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে সাময়িক চিকিৎসার করার পর তাকে অন্যান্য কোন হাসপাতালে চিকিৎসা করার পরামর্শ দেয়।

এই অবস্থায় শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়। শনিবার (২৯ আগস্ট) বিকাল ৩টার দিকে সরেজমিনে নিহতের বাড়িতে গিয়ে কথা হয় তার পিতা আক্কেল আলী, মাতা নূরজাহান, বড়বোন লিপা ও স্ত্রী সাহিদা আক্তারের সাথে। এসময় নিহত হযরত আলীর ছেলে ৮ মাস বয়সের ইসমাঈল ও ৪ বছর বয়সের তাজিমের ভবিষ্যতের কথা বলে কান্না-কাটি ও আহাজারী করে হযরত আলী হত্যার বিচার দাবি করেন তারা।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ ওমর খসরুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, হযরত আলীর শরীরের বিভিন্ন স্থানে একাধিক আঘাতের চিহ্ণ রয়েছে।

এই ব্যাপারে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম সুলতান মাহমুদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিহত অটো চালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।স্থানীয়রা বলেন, আক্কাছ আলী ও কাশেমের বাগানে প্রতিদিনিই এলাকার এক শ্রেণির যুবক মাদক ক্রয়-বিক্রয় ও সেবনসহ জুয়া খেলার আড্ডায় মেতে উঠতো। হযরত আলীর মৃত্যুর পর এই আড্ডা আর নেই। এই জুয়া খেলাই হযরত আলীর জীবন কেড়ে নিলো।

আপনার মতামত লিখুন :