উত্তম কুমারের নেতৃত্বে দাড়ি রাখা কর্মী ছাঁটাই করছেন ড্রাগ ইন্টারন্যাশনাল

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৫ AM, ২৯ অগাস্ট ২০২০

নিউজ ডেস্কঃ

ড্রাগ ইন্টারন্যাশনাল নামক ওষুধ কোম্পানির বরিশালের অ্যাসিস্ট্যান্ট সেলস ম্যানেজার উত্তম কুমার শীল, তার নিয়ন্ত্রণে চাকরি করা সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের দাড়ি রাখার কারণে চাকরীচ্যুত করতে চলেছেন। ইতিমধ্যেই অনেকেই চাকরি থেকে অব্যাহতি নিতে বাধ্য করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানের অনেকেই এই অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।

ইসলামী বিধান দাড়ি রাখা অনেকেই এখন চাকরি হারানোর ভয়ে রয়েছেন, এটা রীতিমতো ইসলামের উপর চপেটাঘাত বলে মনে করেন অনেকে।

সরেজমিনে কয়েকজন কর্মকর্তা কর্মচারীর সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রাইম নিউজ।

ভুক্তভোগী এক কর্মকর্তাকে দাড়ি রাখার অপরাধে গত দুদিন আগে চাকরি থেকে অব্যাহতি নিতে বাধ্য করেছেন উত্তম কুমার শীল। ওই কর্মকর্তা তার কাছে জোরালো অনুরোধ করেছেন অন্তত চলতি মাস টা যেন সে থাকতে পারে। যাতে করে ওই কর্মকর্তা চলতি মাসের বেতন টা অন্তত নিয়ে যেতে পারেন। কিন্তু কিছুতেই উত্তম শীলের মন গলাতে পারেনি। এ যেন মরার উপর খাড়ার ঘা বসিয়ে মহামারীর সময় এমনিতেই প্রত্যেকটা কর্মচারী চাকরি নিয়ে চিন্তিত। তারমধ্যে এমন অমানবিক একটা সিদ্ধান্ত দিয়ে কর্মচারীদেরকে চাকরীচ্যুত করা কতটা নিষ্ঠুর ও বেআইনি তা বলার অপেক্ষা রাখে না।

বরিশাল অঞ্চলের ড্রাগ ইন্টারন্যাশনাল কোম্পানিতে চাকরি করা দাড়ি রাখা কর্মচারীরা এখন চাকরীচ্যুত হওয়ার আতঙ্কে ভুগছে। কোম্পানির অফিসার উত্তম কুমার শীল এর কথা মত যে দাড়ি কেটে ফেলেছেন তাদের কোনো সমস্যা নেই। কিন্তু যারা দাড়ি কাটবে না বলছেন তাদেরকে বিভিন্ন অজুহাত দেখিয়ে চাকরীচ্যুত করা হচ্ছে। একজন কর্মচারী পবিত্র হজ পালন করে এসেছেন কিন্তু উত্তম কুমারের কথা মতো নিজের পরিবার পরিজন নিয়ে সুন্দরমতন চলতে গিয়ে তার দাড়ি কাটতে বাধ্য হয় বলে জানান তিনি।

নব্বই শতাংশ মুসলিম প্রধান দেশে এমন বেআইনি কাজ করতে উত্তম কুমার কিভাবে এমন সাহস পান এমন প্রশ্ন ঔষধ কোম্পানির সকল পর্যায়ের কর্মকর্তা এবং কর্মচারীদের মুখেমুখে। তারা সকলে সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন, এই উত্তম কুমারের বিরুদ্ধে।

এ বিষয়ে উত্তম কুমার শীলের সাথে কথা হলে বিষয়টি অস্বীকার করে তার দুজন স্টাফকে পাঠান কিছু অর্থ দিয়ে যেনো নিউজটি প্রকাশ করা না হয়।

News: insaf24.com

 

আপনার মতামত লিখুন :