মতলবে দুরন্ত’৯৭-এর ৩য় সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটি গঠন

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৯ PM, ২৮ অগাস্ট ২০২০

মতলব প্রতিনিধিঃ  চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসি ১৯৯৭ ব্যাচের অরাজনৈতিক বন্ধু সংগঠন দুরন্ত’৯৭-এর ৩য় সাধারণ সভা ও ১ম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে নির্বাচন কমিশন কর্তৃক দ্বি-বার্ষিক প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। শুক্রবার (২৮ আগস্ট) রাজধানীর স্টার কাবাব এন্ড রেস্টুরেন্টে দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম পর্বে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মো. ইমতিয়াজ উদ্দিন বুলবুলের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের বন্ধুদের উন্মুক্ত আলোচনায় দুরন্ত’৯৭কে একটি আদর্শ বন্ধু সংগঠনে রূপান্তর করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন স্কুলের বন্ধুদের উন্মুক্ত আলোচনার পর কণ্ঠভোটের মাধ্যমে সর্বসম্মতিক্রমে চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের মো. গোলাম রাব্বানী পাপ্পুকে প্রধান নির্বাচন কমিশনার করে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। অন্য কমিশনার হলেন ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মো. আকতার হোসেন মুপ্তী, পাঠানবাজার আবেদীয়া উচ্চ বিদ্যালয়ের মো. জাকির হোসেন, নাউরী আহম্মেদীয়া উচ্চ বিদ্যালয়ের সালেহ আহমেদ ও দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের শিমুল সরকার। ২য় পর্বের শুরুতে নির্বাচন কমিশন কার্যনির্বাহী কমিটির নির্বাচনের জন্য উপস্থিত বিভিন্ন স্কুল সদস্যদের সাথে নির্বাচন প্রক্রিয়া নিয়ে বিশদ আলোচনা করেন। সকলের মতামতের আলোকে প্রধান সাতটি পদে নির্বাচন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্ত মোতাবেক বিভিন্ন স্কুল থেকে প্রধান সাতটি পদে প্রার্থিতা গ্রহণ করা হয়। উল্লেখিত পদে আর কোন প্রার্থী না থাকায় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ইঞ্জিনিয়ার গোলাম রসুল ঢালীকে সভাপতি এবং ওটারচর উচ্চ বিদ্যালয়ের ইঞ্জিনিয়ার গাজী আহমেদ উল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটির অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের লোকমান হোসেন ফরহাদ, সিনিয়র যুগ্ম সাধারাণ সম্পাদক নাউরী আহম্মেদীয়া উচ্চ বিদ্যালয়ের ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান পাভেল, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের আবুল বাসার ও পাঠানবাজার আবেদীয়া উচ্চ বিদ্যালয়ের শিবলী এমরান জুয়েল, অর্থ সম্পাদক নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের আবদুল্লাহ আল মামুন এবং দপ্তর সম্পাদক দুর্গাপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের আব্দুল্লাহ আল মামুন তুহিন। নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি আগামী ১৫ দিনের মধ্যে ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠানকে সম্পৃক্ত করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্র্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করবে।

আপনার মতামত লিখুন :