গাজীপুরে সাংবাদিকদের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন 

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১১ AM, ১৯ অগাস্ট ২০২০

গাজীপুরের শ্রীপুরে এশিয়ান টিভি’র গাজীপুর জেলা প্রতিনিধি হোসাইন আলী বাবু ও ক্যামেরাম্যান রাজিব প্রধানের হত্যাপ্রচেষ্টাকারিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে অংশ গ্রহন করেন এই উপজেলায় কর্মরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ।

প্রতিবাদ সমাবেশ থেকে অবিলম্বে এশিয়ান টিভি’র প্রতিনিধি বাবু ও রাজিব হত্যাপ্রচেষ্টাকারিদের গডফাদার অাক্তার মাস্টার ও তার বোন টেংরা স্কুলের শিক্ষিকা ফারজানা ইয়াসমিনসহ অভিযুক্ত ৭ অাসামিকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

উল্লেখ্য,গাজীপুরের শ্রীপুর উপজেলায় এশিয়ান টিভি’র দুই সাংবাদিকের উপর গত ১৭ আগস্ট কর্তব্যরত অবস্থায় বর্বরোচিত সন্ত্রাসী হামলার চালানো হয়।

এ হামলার কারনে শ্রীপুর মডেল থানায় ৭ জন ভূমিদস্যুকে আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলা নং স্মাঃ/৫৭৯৬(৩),ধারা,১৪৩/৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড-১৮৬০।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শ্রীপুর পৌরসভার ভাংনাহাটি গ্রামের রাশেদুল হাসান(৩৮) এর বৈধ মালিকানাধীন জমি ও বসতভিটা জবরদখল করে নিচ্ছে কতিপয় সন্ত্রাসী ভূমিদস্যু এমন খবর পেয়ে ঘটনাস্থলে যেয়ে চিত্র ধারন ও তথ্য উপাত্ত সংগ্রহকালে বাবু এবং এশিয়ান টিভি’র ক্যামেরাম্যান ও ‘দৈনিক সন্ধ্যা বাণী’ পত্রিকার সাংবাদিক রাজিব প্রধানের উপর কর্তব্য কাজে বাধা এবং তাদের উপর দা লাঠি বটি লোহার রড ও হকিস্টীক দিয়ে হামলা চালানো হয়।

এসময় ভূমিদস্যু সন্ত্রাসীরা তাদের উপর চড়াও হয়ে কিল ঘুষি ও শ্বাসরোধ করে হত্যা প্রচেষ্টা চালায়।এতে তাদের শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়।

সন্ত্রাসী ভূমিদস্যুরা দুই সাংবাদিকের নিকট থেকে সর্বমোট ২৪ হাজার ৫’শ নগদ টাকা লুটে নেয় এবং তাদের কাছে থাকা দুটি মোবাইল ফোন যার মূল্য যথাক্রমে ৪৫ হাজার ৫’শ ও ১২ হাজার টাকা লুট করে নেয়।

সন্ত্রাসী ভূমিদস্যুরা এ সময় মোবাইল ফোন সজোরে আছড়ায়ে ভেঙ্গে ফেলে এবং ধারালো অস্ত্র দিয়ে ক্যামেরাম্যান রাজিব প্রধানকে অাঘাত করলে তিনি হাত দিয়ে তা প্রতিহত করায় তার হাতের অাঙুল জখম হয়।

এক পর্যায়ে তারা প্রাণ বাঁচাতে দৌড়ে টেংরা বাজার সংলগ্ন স্থানে এসে চিৎকার করে লোকজনের সাহায্য চাইলে স্থানীয়রা এসে তাদেরকে উদ্ধার করে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছে দেয় এবং সেখানে তারা চিকিৎসা গ্রহন করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিশিষ্ট সর্বজন পরিচিত এশিয়ান টিভি’র সাংবাদিক হোসাইন আলী বাবুর উপর এ ন্যাক্কারজনক বর্বরোচিত হামলার প্রেক্ষিতে তিনি নিজে বাদী হয়ে শ্রীপুর মডেল থানায় ওইদিনই অভিযোগ দায়ের করেন।

সাংবাদিক হত্যা প্রচেষ্টা মামলার অাসামিরা হলো,মোঃ আক্তার,ফারজানা ইয়াসমিন(৩৫),অপু(২৫),নূরুল ইসলাম(৭৫),আমীর হোসেন(৫০),রুবেল(৩০),জহিরুল ইসলাম বাবলু(২৫)। এরা সবাই শ্রীপুরের বেকাসাহারা ও টেংরা এলাকার বাসিন্দা।

উল্লেখিত ঘটনার পর, অভিযুক্ত আসামিরা এলাকা ছেড়ে আত্মগোপন করে পালিয়ে গেছে।পুলিশ কয়েক দফা ঝটিকা অভিযান চালালেও আসামিরা এলাকায় না থাকায় এখন পর্যন্ত তাদেরকে গ্রেপ্তার করতে পারেনি।

উক্ত ন্যাক্কারজনক ঘটনার পরিপেক্ষিতে আজ এই উপজেলার সাংবাদিক সমাজ এ প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করে এবং স্মারকলিপি প্রদান করে অবিলম্বে দোষিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

আপনার মতামত লিখুন :