Agaminews
Dr. Neem Hakim

গৌরব ও ঐতিহ্যের ৫০-এ পদার্পণ করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।


mugdho khandokar প্রকাশের সময় : জানুয়ারী ১২, ২০২১, ৮:৪৬ অপরাহ্ন /
গৌরব ও ঐতিহ্যের ৫০-এ পদার্পণ করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

ইমন ইসলাম, জাবি প্রতিনিধি;

 দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ৫০ তম জম্মদিবসে পদার্পণ করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। আজকের এই দিনেই ১৯৭১ সালের ১২ই জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পথচলা শুরু হয়েছিল।তাই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের কাছে আজকের এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ। প্রতিবছরের মতো এবছরেও দিনটি অনেক উৎসাহ-উদ্দিপনার মধ্যে দিয়ে উৎযাপন করার কথা ছিল। অথচ করোনা ভাইরাসের প্রকোপ থাকায় এবার বিশ্ববিদ্যালয় দিবসটি ঘরে বসে উৎযাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন সহ সকল শিক্ষক-শিক্ষার্থী। আজ মঙ্গলবার (১২ই জানুয়ারি) বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের সামনে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের সময় অনলাইন জুম মিটিংয়ের মাধ্যমে সুবর্নজয়ন্তীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম।


এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বাহিরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ্যালোমনাই এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশের জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং এ্যালোমনাইয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর ৫০ বছর উপলক্ষে ৫০ টি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের এ্যালোমনাই এসোসিয়েশনের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির। উদ্বোধনী বক্তব্যে সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির বলেন,”জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তির অনুষ্ঠানটি সবাই মিলে উৎযাপন করতে পারলে অনেক বেশি ভালো লাগতো। বিশ্ববিদ্যালয়ের বর্তমান-সাবেক ছাত্র ছাত্রীদের মধ্যে যে বন্ধন আজকের দিনে সেটা বেশি মিস করছি। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যারা গত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়েছে।

এসময় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো.আলাউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিষ্ট্রার ও এ্যালোমনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য শেখ মনোয়ার হোসেন সহ বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।