Agaminews
Dr. Neem Hakim

অভয়নগরের চেঙ্গুটিয়ায় বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০২১, ১১:৩৭ অপরাহ্ন /
অভয়নগরের চেঙ্গুটিয়ায় বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

স্বীকৃতি বিশ্বাস,স্টাফ রিপোর্টার : 

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। ভবিষ্যত প্রজন্মকে সুন্দরভাবে গড়ে তুলতে না পারলে দেশের কাঙ্খিত উন্নয়ন হলেও ধরে রাখা যাবে না।

একটি শিশুকে সুন্দরভাবে গড়ে তুলতে হলে শিক্ষার সাথে সাথে শারীরিক ও মানসিক বিকাশ খুবই জরুরী।আর শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা ও সহপাঠক্রমিক কাজ খুবই জরুরি। সহপাঠক্রমিক কাজ নাচ-গান, কবিতা আবৃত্তি, বিতর্ক উপস্থিত এ গুলো হয়তো ক্লাস রুমে বা বাড়িতে করা সম্ভব।

শিশুদের শারীরিক ও দৈহিক বিকাশের জন্য অবশ্যই খেলার মাঠের গুরুত্ব অনস্বীকার্য। আর তাই প্রতিটি বিদ্যালয় স্থাপনের পূর্বে স্কুলের ভৌত অবকাঠামো ও খেলার মাঠের বিষয়টা গুরুত্বের সাথে বিবেচনা করা হয়।
খেলাধুলা যেমন শরীরকে সুস্থ্য রাখে তেমনি মনকেও প্রফুল্ল্য রাখে।তাই খেলাধুলার কোন বিকল্প নেই।

কিন্তু ইদানিং ক্লালে অহরহ পরিলক্ষিত হচ্ছে বিদ্যালয়ের খেলার মাঠ দখলের জন্য ভূমিদস্যুদের বিশাল প্রতিযোগীতা।আর এই সব ভূমি দস্যুরা বিভিন্ন ছত্রছায়ায় স্কুলের মাঠ দখল করার অপচেষ্টায় সদাচেষ্ট।ভূমিদস্যুদের খেলার মাঠ দখলের অপচেষ্টায় স্থানীয় জনগণ বাঁধা দিলে মামলাহামলা করে হয়রানি করা হয়।

এমনি ঘটনার প্রেক্ষিতে ৮ জানুয়ারি /২০২১ রোজ শুক্রবার যশোর জেলার অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়া বাজার সংলগ্ন শত বছরের পুরাতন ” ঘোপেরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়-এর শিশুদের খেলার মাঠ দখল মুক্ত করে পুনরুদ্ধার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দবিতে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুল ও প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সুযোগ্য সাধারণ সম্পাদক সরদার অলিয়ার রহমানসহ প্রেমবাগ ইউনিয়ন ও পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং অংগ ও সহযোগী সংঠনের নেতৃ স্থানীরা।

সভায় বক্তরা প্রশাসনসহ ও উর্দ্ধতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অনতি বিলম্বে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও স্কুলের খেলার মাঠ দখলমুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করা হলে প্রতিবাদ সমাবেশ নয় প্রয়োজন হলে গণ প্রতিরোধ গড়ে তোলা হবে।

উক্ত প্রতিবাদ সমাবেশে অত্র স্কুলের ছাত্র ছাত্রী অভিভাবকসহ সর্ব স্তরের জনগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল লক্ষণীয়।