Agaminews
Dr. Neem Hakim

রাজশাহীর সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : জানুয়ারী ৩, ২০২১, ১০:১৮ অপরাহ্ন /
রাজশাহীর সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : 
০৩.০১.২০২১ রোজ রবিবার রাজশাহী জেলার চারঘাট থানার সারদায় অবস্থিত পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে ৩৭ তম বিসিএস ( পুলিশ) ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারগণের এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং- এর মাধ্যমে গণভবন থেকে প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানে ভাষণ দেন এবং ভার্চুয়ালি প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

স্বাগত বক্তব্য রাখেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,বাংলাদেশ ড. বেনজির আহমেদ বিপিএম( বার)। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি এবং রাজশাহীর সারদা প্রান্তে বাংলাদেশ পুলিশ একাডেমি থেকে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। তিনি প্রধানমন্ত্রীর পক্ষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্টত্ব অর্জনকারী সহকারী পুলিশ সুপারগণের মাঝে পুরষ্কার বিতরণ করেন এবং এ উপলক্ষে একটি কেক কাটেন।

বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারগণ হলেন, ‘ বেস্ট শ্যূটার ও বেস্ট ফিল্ড পারফর্মার’ মোঃ আবুল হোসাইন, ‘ বেস্ট ইন হর্সম্যানশিপ’ মোহাম্মদ ফয়জুল ইসলাম, ‘ বেস্ট একাডেমিক’ ও ‘ বেস্ট প্রবেশনার’ এই দুটিতেই শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন স্নেহাশীষ কুমার দাস। প্যারেডে ১৩ জন নারী অফিসারসহ ৯৭ জন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম,এমপি, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, রাজশাহী ও নাটোর জেলার সংসদ সদস্যগণ, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির(পুনাক) সভানেত্রী জীশান মীর্জা,অতিরিক্ত আইজিগণ,উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ ও তাদের সহধর্মিণীগণ, পদস্থ সামরিক বেসামরিক কর্মকর্তাবৃন্দ,রাজশাহী ও নাটোর জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ প্রত্যেকে একাডেমি চত্বরে একটি করে গাছের চারা রোপণ করেন।