Agaminews
Dr. Neem Hakim

একুশের পদার্পণ, সুখবরের সূর্যদয় দেখুক গোটা বিশ্ব — ইমন ইসলাম


বার্তাকক্ষ প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২০, ১১:৫৪ অপরাহ্ন /
একুশের পদার্পণ, সুখবরের সূর্যদয় দেখুক গোটা বিশ্ব — ইমন ইসলাম

দেখতে দেখতে আরো একটি বছরের পরিসমাপ্তি ঘটলো। দেখতে দেখতে চলে এলো ২০২১।মানুষ যেমন পৃথিবীতে স্থায়ীভাবে বেঁচে থাকতে পারে না, ঠিক তেমনি কোন বছরই ইচ্ছে মতো থাকতে পারে না। ঠিক তেমনি তাকেও প্রকৃতির নিয়মে চলে যেতে হয়। অনেক আনন্দ,হাসি-কান্না,সুখ-দুংখ বেদনার চাদর গায়ে দিয়ে বিদায় নিয়েছে প্রাণের বিশ(২০২০)।

অনেক প্রত্যাশা,স্বপ্ন, আবেগ নিয়ে পৃথিবীতে এসেছিল বিশ। অথচ করোনা ভাইরাসের তান্ডবে সব স্বপ্ন , আবেগ, ভালোবাসা তছনছ করে দিয়েছে বিশ (২০২০ )। মানুষ স্বপ্ন দেখতে ভুলে গিয়েছিল,পাখিরা গান গাইতে ভুলে গিয়েছিল। প্রতিটি বছরই মানুষকে কিছু না কিছু শিখিয়েই যায়।আর সেই ভুল গুলো থেকে শিক্ষা নিয়ে মানুষ আবার নতুন করে নতুন বছরে তার জীবনকে সাজিয়ে তোলে। কুয়াশাচ্ছন্ন শীতের সন্ধ্যায় বছরের শেষ সূর্যাস্ত শীতের শান্ত সমাহিত জলে নেই কোন ঢেউ,একটু পরেই তো চিরতরে হারিয়ে যাবে একটি পূর্ণাঙ্গ বছর। তবুও কোথাও যেন এক ফোঁটা কান্না নেই। প্রকৃতি যেন নতুন বছরকে বরণ করার প্রতিক্ষায় অধীর হয়ে অপেক্ষা করছে। মানবসমাজে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে। সত্যি তাদের মধ্যে নেই কোন ভয়।তারা যেন নতুনত্বের স্বাদ পেতে প্রহর গুনছে।বিদায় ২০২০ ।

বিষাদময় একটি বছরের পরিসমাপ্তি ঘটলো।যেন মৃত্যুর মিছিলের পরিসমাপ্তি ঘটলো। আঁধার ভেদ করে সূর্য কিরণ প্রতি জীবন দুয়ারে পৌঁছে যাক যাপিত জীবনের জাবতীয় গ্ল্যানী ভুলে,এসো রাঙিয়ে তুলি জীবনের নতুন বছর অতিতের সমস্ত দুংখ-কষ্টের বিষাদময় স্মৃতি গুলোকে পেছনে ফেলে নতুন করে বাঁচার সময় এসেছে। নতুন বছর আসলেই মানুষ নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে থাকে। সবকিছু আবার নতুন করে শুরু করার আশা ব্যক্ত করতে থাকে।

নতুন বছর মানেই নিজেদের মধ্যে নতুনত্বের চারা বপন করা। ভালোবাসা,হাসি দিয়ে ভালোবাসার জগৎ তৈরির এখনই উপযুক্ত সময়।গোটা বিশ্বে আজ আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।সবাই যেন নতুন সুখের একটি পৃথিবী পাওয়ার কামনায় ব্যস্ত। অতিতের ভুল থেকে শিক্ষা নিয়ে নতুন উদ্যমে কাজ করার এখনই উপযুক্ত সময়। আমরা প্রতিবারের মতো এবারও নতুন একটি বছর পেয়েছি, পেয়েছি আরো কিছুটা সময়। নিজের ভাগ্যে তৈরির সময় পেয়েছি। আর আমাদের প্রত্যেকের উচিত ভালো কাজের মাধ্যমে রাষ্ট্র ও সমাজের কল্যাণ করা।