কুয়েতে আবাসিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর অভিযান শীঘ্রই!

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৬ PM, ২৭ অগাস্ট ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ 

কুয়েত সিটি : কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের উদ্ধৃতি দিয়ে আরব টাইমস কুয়েত জানাচ্ছে , এপ্রিল মাসে মন্ত্রণালয়ের দেওয়া সাধারণ ক্ষমার সময় কুয়েত ত্যাগ না করে যারা আত্মগোপনে আছে তাদের জন্য চরম মাত্রার নিরাপত্তা অভিযান অপেক্ষা করছে!! আজ কুয়েতের জায়ান্ট দৈনিক আল-কাবাসের উদ্ধৃতি দিয়ে আরবটাইমসের অনলাইন সংস্করণ নিউজটি প্রকাশ করে।

তবে কুয়েতে বর্তমানে আকামা ব্যতিত বা অবৈধ অভিবাসীর প্রকৃত সংখ্যা প্রায় ৭৫,০০০ জন যারা তাদের আকামা নবায়ন করতে পারে নাই। তাদের মধ্যে আকামা সংশোধন করার যোগ্য প্রায় ১৫ হাজার জন আকামা নবায়ন / সংশোধন করতে পারবে জরিমানা পরিশোধের মাধ্যমে।

সূত্র নিশ্চিত করেছে যে বিমানবন্দরের পুরো সক্ষমতায় কাজ শুরু করার পরপরই অভিযানগুলি শুরু করা হবে, যাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পুলিশ স্টেশন, আটক কেন্দ্র এবং নির্বাসন কেন্দ্রে ভিড় না করার জন্য তাদের গ্রেপ্তার করার সাথে সাথে তাদের নির্বাসন দেওয়া যেতে পারে। COVID-19 এর বিস্তার রোধ করতে এই ব্যবস্থা।

সুত্র আরো ইঙ্গিত দিয়েছে যে পরিকল্পিত অভিযানগুলো বেশ কয়েকটি নিরাপত্তা বাহিনীর সম্বন্বয়ে হবে এবং এটি পূর্ববর্তী সব অভিযান থেকে সম্পূর্ণ পৃথক হবে! নতুন পরিকল্পনা এবং পদ্ধতি অবলম্বন করে অভিযান গুলো হবে!

সূত্র প্রকাশ করেছে যে বিপুল সংখ্যক অবৈধ প্রবাসীররা যে জায়গাগুলিতে লুকিয়ে আছে সেগুলি কুয়েতের আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষ তদারকি করছে এবং আইন লঙ্ঘনকারীদের গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হবে।

সুত্র আরো ব্যক্ত করে যে, এপ্রিল মাসে প্রদত্ত সাধারণ ক্ষমায় উপকৃত হয়েছিল মাত্র ২৬ হাজার রেসিডেন্সি আইন লঙ্ঘনকারী।

ফিরুজ কবির,আরব টাইমস অবলম্বনে!

আপনার মতামত লিখুন :