Agaminews
Dr. Neem Hakim

আগামীকালের (২৮ ডিসেম্বর) দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন ধর্মঘট স্থগিত


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : ডিসেম্বর ২৭, ২০২০, ১০:২১ অপরাহ্ন /
আগামীকালের (২৮ ডিসেম্বর) দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন ধর্মঘট স্থগিত

স্বীকৃতি বিশ্বাস,স্টাফ রিপোর্টার

মার্চ/২০২০ তারিখে সর্বপ্রথম বাংলাদেশে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর সারাদেশে বিভিন্ন সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ,গাড়ীঘোড়া,শিল্প কারখানাসহ সমগ্র দেশে লকডাউন ঘোষণা করা হয়।

এমনকি সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য পথে ঘাটে হাটবাজারে গণ জমায়েত নিষিদ্ধ করা হয়। ফলে ১৮ মার্চ/২০২০ তারিখে করোনা মহামারি ইস্যুতে জেলা প্রশাসক মহোদয় ধার্যকৃত গত ২০ মার্চ/২০২০ তারিখের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করেন।

কিন্তু এরপরে করোনা পরিস্থিতির মধ্যেই স্থানীয় সরকারের একাধিক নির্বাচনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নির্বাচন হয়েছে। শুধু মাত্র দক্ষিণ পশ্চিম অঞ্চলের বৃহত্তর শ্রমিক সংগঠনের নির্বাচনের ক্ষেত্রে করোনার অজুহাতে নির্বাচন দেওয়া হচ্ছিল না। দীর্ঘদিন নির্বাচন না হওয়ার কারণে সংগঠনের বিভিন্ন কার্যক্রম স্থবির হয়ে পড়ে।

এই জন্য নির্বাচনের দাবি জানিয়ে গত ২২ ডিসেম্বর/২০২০ তারিখের এক শ্রমিক সমাবেশ থেকে নেতারা ২৮ ডিসেম্বর ভোর ৬ টা থেকে পরের দিন ভোর ৬ টা পর্যন্ত স্বেচ্ছায় কর্মবিরতি পালনের ঘোষণা দেন।
কিন্তু সংগঠনের নির্বাচন নিয়ে জেলা প্রশাসন থেকে সবুজ সংকেত পাওয়ায় আগামীকালের ( ২৮ ডিসেম্বর /২০২০) পূর্ব নির্ধারিত ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বলে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন থেকে জানান।

আগামী ফেব্রুয়ারী/২০২০ মাসের প্রথম সপ্তাহে দক্ষিণ পশ্চিম অঞ্চলের সর্ববৃহৎ শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।