Agaminews
Dr. Neem Hakim

সুরধুনী সংগীত নিকেতন”- যশোরের ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপিত


বার্তাকক্ষ প্রকাশের সময় : ডিসেম্বর ২৭, ২০২০, ১:৩৩ পূর্বাহ্ন /
সুরধুনী সংগীত নিকেতন”- যশোরের ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপিত

স্বীকৃতি বিশ্বাস  যশোর প্রতিনিধিঃ

ঐতিহ্যবাহী সুপ্রাচীন যশোর জেলা শিক্ষা,সাংস্কৃতিক দিক দিয়ে বরাবরই দেশের অন্যান্য যেকোন জেলার থেকে অগ্রসর।দেশের সাংস্কৃতিক অঙ্গনে যশোর জেলার প্রতিনিধিত্বকারী/অবদান অনস্বীকার্য। আর সাংস্কৃতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করার জন্য যে ভিত্তি প্রয়োজন তা তৈরির জন্য বেশ কতকগুলো সুপ্রাচীন সাংস্কৃতিক চর্চাকেন্দ্রও আছে। তার মধ্যে অন্যতম সুরধুনী সংগীত একাডেমী।

আজ ২৬.১২.২০২০তারিখ রোজ শনিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে “শুভ কর্মপথে ধর- নির্ভয়ে গান- এই স্লোগান সামনে রেখে সুরধুনী সংগীত নিকেতন,যশোর তাদের ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব পালন করছে।
উক্ত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোরের সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোঃ তমিজুল ইসলাম খান,সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনাব হারুনার রশিদ। স্বাগত বক্তব্য দেন অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু এবং গুণীজনদের পক্ষে বক্তব্য দেন অধ্যাপক সুকুমার দাস।

, প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান তিনটি পর্বে সাজানো হয়।প্রথম পর্বে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শিশু- কিশোরদের কন্ঠে দেশাত্মবোধক গান দিয়ে শুরু হয়ে রবীন্দ্রনাথ সংগীত,নজরুল গীতি,লোক সংগীত, আধুনিক গান এবং নৃত্য দিয়ে শেষ হয়।
তারপর প্রদীপ প্রজ্জ্বলন এবং সর্বশেষ গুণীজন সম্মাননা।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য ১০ জন গুণী সংস্কৃতজ্ঞকে সম্মাননা দেওয়া হয়।
সম্মননা প্রাপ্তরা হলেন- গীতিকার ও সুরকার হিসাবে আশরাফ হোসেন, গণসংগীত শিল্পী ও সুরকার হিসাবে সুকুমার দাস, ভাস্কর্য শিল্পী- মাহবুব জামাল শামীম, নাট্যচর্চা ও অভিনেতা সানোয়ার আলম দুলু,নৃত্যে- জন সজ্ঞিব চক্রবর্তী,বাদ্যযন্ত্র তবলায়- বাসুদেব বিশ্বাস, বাদ্যযন্ত্র দোতারায়- বিকাশ শীল, বাঁশিতে- মেকলেচুর রহমান ও বাউল সঙ্গীতে- মজিবুর রহমান বিশ্বাস,মজিদ বাউল।
উল্লেখ্য সম্মননা প্রদান অনুষ্ঠানে ভাস্কর্য শিল্পী মাহবুব জামাল শামীম উপস্থিত ছিলেন না।