Agaminews
Dr. Neem Hakim

ব্র্যাক কর্তৃক ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২০০ শিক্ষার্থীদের মাঝে কোভিট সুরক্ষা সামগ্রী বিতরণ


বার্তাকক্ষ প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০২০, ১০:৫৫ অপরাহ্ন /
ব্র্যাক কর্তৃক ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২০০ শিক্ষার্থীদের মাঝে কোভিট সুরক্ষা সামগ্রী বিতরণ

স্বীকৃতি বিশ্বাস। ভ্রাম্যমান প্রতিনিধি।

ব্র্যাক ১৯৭০-এর দশকের মাঝামাঝি সময়ে কৃষি উন্নয়ন, মৎস্য,সমবায়,গ্রামীণ কারুশিল্প, বয়স্কদের শিক্ষা,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, নারীর জন্য বৃত্তি মূলক প্রশিক্ষণসহ সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রেখেছিল এবং স্বাধীনতা পরবর্তীকালে দেশ পূর্ণগঠনে ঝাপিয়ে পড়ে। ব্র্যাকের বিভিন্ন সামাজিক উন্নয়ন কার্যক্রম নিজ দেশসহ অন্যান্য দেশে ছড়িয়ে পড়ার কারণ আজ ব্র্যাক একটি আন্তর্জাতিক দাতব্য সংস্থা। এটি বিশ্বের অন্যতম বৃহত্তম উন্নয়ন এবং পরপর ৪ বার নাম্বার ওয়ান হওয়া একমাত্র সংস্থা।বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সালে স্যার ফজলে হাসান আবেদ এই সংস্থাটি প্রতিষ্ঠা করেন।

বাংলাদেশের ৬৪ জেলাসহ এশিয়া,আফ্রিকা এবং আমেরিকার ১৩ টি দেশে সংস্থাটির কার্যক্রম রয়েছে।ব্র্যাকের লক্ষাধিক কর্মীর মধ্যে ৭০ শতাংশই নারী কর্মী।ব্র্যাকের পরিসেবায় ১২৬ মিলিয়ন লোক। বর্তমানে বিশ্বের প্রায় ১৪টি দেশে প্রতিষ্ঠানটির কার্যক্রম রয়েছে।

দেশের বিভিন্ন ক্রান্তিকালে সব সময় ব্র্যাক স্বপ্রণোদিত হয়ে কাজ করছে।
গত মার্চ/২০২০ থেকে দেশে যখন করোনার অর্বিভাব হয় তখন থেকে দেশের সকল সংস্থা তাদের কার্যক্রম বন্ধ করলেও ব্র্যাক তার কর্মী বাহিনী নিয়ে করোনা প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখে এবং করোনার বিরুদ্ধে লড়ার জন্য দেশের জনগনকে সুরক্ষা সামগ্রী যেমনঃ মাস্ক,হ্যান্ডওয়াস লিকুইড,সাবানসহ যাবতীয় সামগ্রী বিতরণসহ অর্থনৈতিক সহযোগিতা করেছে। এছাড়াও ব্র্যাক স্কুলের শিক্ষার্থীদের বিকাশের মাধ্যমে অর্থনৈতিকভাবে সহযোগিতা করেছে। আর এ সব সহযোগিতা এখন চলমান আছে।

তারই ধারাবাহিকতায় ১৬ ডিসেম্বর ( বুধবার) ব্র্যাকের সহযোগিতায় কুড়িগ্রাম জেলার প্রত্যন্ত রৌমারী উপজেলার ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২০০ জন শিক্ষার্থীদের মাঝে কোভিট সুরক্ষা সামগ্রী বিতরণ করেন ( সেফটি কিট বক্স) জনাব মোঃ জাকির হোসেন ( এমপি), মাননীয় প্রতিমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সেফটি বক্সের মধ্যে ছিল ২টি সাবান,মাস্ক ৫ টি ও ১ টি হান্ড ওয়াস বোতল।
উক্ত অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,থানা নির্বাহী কর্মকতাসহ ব্র্যাকের অনন্য কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।