Agaminews
Dr. Neem Hakim

ময়মনসিংহে নির্মিত হল জয়বাংলা চত্বর


বার্তাকক্ষ প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০২০, ১০:৪৬ অপরাহ্ন /
ময়মনসিংহে নির্মিত হল জয়বাংলা চত্বর

নিজস্ব প্রতিবেদক :

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অর্থায়নে আজ উদ্বোধন করা হয় মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে ব্রহ্মপুত্র নদীর পাশে শম্ভুগঞ্জ ব্রিজের কুল ঘেঁষে নির্মিত জয়বাংলা চত্বর।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ফোন কলে সংযুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মাননীয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, এমপি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী ময়মনসিংহ সিটির প্রতিটি উন্নয়ন কার্যক্রমে মেয়র এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাথে থাকার আশা প্রকাশ করেন।

ময়মনসিংহ সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু সভাপতির বক্তব্যে এই প্রত্যাশা করেন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে জয়বাংলা স্লোগানের শক্তিতে বলীয়ান হয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনাকে সবার মাঝে ছড়িয়ে যাবে জয় বাংলা চত্বরের মাধ্যমে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ, জাতির পিতা আর জয় বাংলা স্লোগান পরস্পর অবিচ্ছেদ্য। জয় বাংলা চত্বরের মাধ্যমে মানুষ বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধকে জানতে পারবে এবং হৃদয়ে ধারণ করতে পারবে।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডভোকেট জহিরুল হক খোকা, সভাপতি, জেলা আওয়ামী লীগ, ময়মনসিংহ, জনাব এহতেশামুল আলম, সভাপতি, মহানগর আওয়ামী লীগ, এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ, ময়মনসিংহ, জনাব মোঃ আমিনুল হক শামীম (সিআইপি), সভাপতি, দি চেম্বার অব কমার্স, ময়মনসিংহ, ইঞ্জিনিয়ার মো. নূরুল আমিন কালাম, সাধারণ সম্পাদক, জেলা নাগরিক আন্দোলন, ময়মনসিংহ।
স্থাপত্যটির ভাস্কর্য শিল্পী অনুপম সরকার জনি।
অনুষ্ঠানের সঞ্চালন করেন সিটি কর্পোরেশনের বিভিন্ন কর্মকর্তাগন।

এছাড়া বীর মুক্তিযোদ্ধাগণ, সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণ, কর্মকর্তা-কর্মচারিগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।