Agaminews
Dr. Neem Hakim

অনুসন্ধান ২৪’র আনুষ্ঠানিক শুভ উদ্বোধন


বার্তাকক্ষ প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২০, ৭:২৮ অপরাহ্ন /
অনুসন্ধান ২৪’র আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

সৈয়দ নাঈম, বরিশাল।

“সত্যের সন্ধানে আমরা ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ’ই আমাদের অঙ্গিকার” এই শ্লোগানকে সামনে রেখে মোঃ আনোয়ার হোসেন এর সম্পাদনা ও প্রকাশনায় বরিশালে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হলো অনলাইন নিউজ পোর্টাল “অনুসন্ধান ২৪ ডট কম।

১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৪টায় বরিশালে হেমায়েত উদ্দিন রোড জামে কশাই মসজিদের মিলাত ও বিপরীত পাশে সোনালি ব্যাংকের ৩য় তলায় অনলাইন পোর্টালটির শুভ উদ্বোধন করা হয়। অনুসন্ধান ২৪ পত্রিকাটির সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, আমি বিশ্বাস করি অপসাংবাদিকতা রোধ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনায় ‘অনুসন্ধান ২৪ ডট কম’ অনলাইন পত্রিকাটি হবে সম্পূর্ণ দল নিরপেক্ষ ও গণমানুষের কন্ঠস্বর। পত্রিকাটির সম্পাদক বরিশালের এলাকার একজন অন্যতম সাংবাদিক হিসাবে পরিচিত বিধায় তার হাত ধরে নতুন ধারার পত্রিকাটি ভিন্ন দৃষ্টি ভঙ্গি নিয়ে গণমানুষের কাছে সত্য ও নিরপেক্ষ বার্তা পৌঁছে দেবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। পত্রিকা হচ্ছে একটি সমাজের প্রতিচ্ছবি, তাই যেকোন পত্রিকার বৈশিষ্ট্য হবে বস্তুনিষ্ট ও নিরপেক্ষ। থাকতে হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা। যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত তাদের মধ্যে থাকতে হবে ঐক্য। এমন সব লিখনী ও বিষয়বস্তু উপস্থাপন করতে হবে যা মানুষ ও সমাজকে সচেতন করে তুলবে। তাই আমি আশা করি ‘অনুসন্ধান ২৪ ডট কম’ সমাজের দর্পণ হিসেবে ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এস. এম প্রিন্স, সম্পাদক কাজী জাহাঙ্গীর হোসেন দৈনিক দখিনের খবর, এ্যাডভুকেট মনিরুজ্জামন অনুসন্ধান ২৪ এর আইন বিষয়ক সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহ সভাপতি শাহীন হোসেন মাসুম মল্লিক, শেখ মফিজুর রহমান মিলন, সাধারন সম্পাদক বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল জেলা, আবু সালেক সহ সভাপতি বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল জেলা, দৈনিক সত্য সংবাদ’র সম্পাদক এস এম রাকিবুল হাছান (ফয়সাল), দৈনিক সমাচার দর্পন’র বরিশাল ব্যুরো শফিউর রহমান কামাল, দৈনিক জনতার খবর’র প্রধান সম্পাদক ইব্রাহীম খলিল রুবেল, দৈনিক ভোরের অঙ্গিকার’র স্টাফ রিপোটার লিটন বাইজিদ, দৈনিক সত্য সংবাদ’র যুগ্ম বার্তা সম্পাদক রাজিব তাজ, বিজয়ের বাংলাদেশ ও বিবিএস নিউজ ২৪ বরিশাল ব্যুরো সৈয়দ নাইম, তারুণ্যের বার্ত’র স্টাফ রিপোটার মেহেদি হাসান তামিম।

সম্পাদক মোঃ আনোয়ার হোসেন বলেন, শক্ত কলমে লেখনির মাধ্যমে সাংবাদিকরা সমাজে যে দায়িত্ব পালন করেন তা অত্যন্ত গৌরবের। মেধা ও দক্ষতা বিকশিত করে সমাজের জন্য কাজ করতে গেলে প্রতিকূলতা আসতেই পারে। শত প্রতিকূলতাকে অতিক্রম করে সুপ্ত প্রতিভার বিকাশে সমাজের অন্যান্য পেশার চেয়ে সাংবাদিকদের বেশি অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এজন্য তিনি সাংবাদিক সহ সমাজের সকলস্থরের মানুষের নিকট সহযোগিতা কামনা করেন।