Agaminews
Dr. Neem Hakim

খুলনায় বেসরকারি পাটকল শ্রমিকদের অনশন কর্মসূচি পালিত


বার্তাকক্ষ প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২০, ৬:৪০ অপরাহ্ন /
খুলনায় বেসরকারি পাটকল শ্রমিকদের অনশন কর্মসূচি পালিত

 

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ

বেসরকারি মহসেন, এ্যাজাক্স, জুট স্পিনার্স, সোনালী,আফিল জুট মিলসহ সকল কলকারখানা চালু ও বিদুৎ সংযোগ, বকেয়া পাওনা পরিশোধসহ ৬ দফা দাবিতে অনশন কর্মসূচি পালন করেছে খুলনার বেসরকারি পাটকলের শ্রমিকরা।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল ১০ টা খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি শুরু করে শ্রমিকরা। চলে বেলা ১ টা পর্যন্ত। বেসরকারি পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন এই কর্মসূচির আয়োজন করে।

অনশন কর্মসূচি চলাকালে বেসরকারি পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে এবং ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক ও শ্রমিক নেতা ওবায়দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তৃতা করেন ফেডারেশনের সাধারন সম্পাদক গোলাম রসুল খান, সোনালি জুট মিলের সাবেক সিবিএ সভাপতি মোঃ নুর আলম, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আছহাব উদ্দীন, মোঃ সাইফুল ইসলাম, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলী, মোঃ বক্তিয়ার, নিজামউদ্দিন, মোঃ কাবিল হোসেন, আব্দুল ওহাব, বাবুল হোসেন, তৈয়েবুর রহমান, ফারুক চোকদার, আলাউদ্দিন,মোঃ ইমরান হোসেন, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস প্রমুখ।

অনশন চলাকালে খুলনা বিভাগীয় শ্রম পরিচালক মোঃ মিজানুর রহমান বেলা সাড়ে ১২ টার সময় অনশন স্থলে এসে শ্রমিক নেতৃবৃন্দের সাথে কথা বলেন।

খুলনা বিভাগীয় শ্রম পরিচালক মোঃ মিজানুর রহমান বলেন, ব্যক্তিমালিকানা জুট মিলের সমস্যা নিরসনে আগামি ১৫ দিনের মধ্যে ত্রি-পক্ষীয় বৈঠকের ব্যাবস্থা করে আলোচনা সাপেক্ষে সকল সমস্যা নির্নয়ের উদ্যোগ গ্রহন করা হবে। ইতিমধ্যে সে কার্যক্রম চলমান রয়েছে । এ সময় তিনি বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের নেতৃবৃন্দ দের রাজপথ, রেলপথ অবরোধসহ জনদুর্ভোগ পোহাতে হয় এ সকল কর্মসুচি প্রত্যাহারের অনুরোধ জানান।

শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক গোলাম রসুল খান বলেন, আমরা ধারাবাহিক ভাবে ন্যায় সঙ্গত দাবি আদায়ের লক্ষে কর্মসুচি পালন করে আসছি । আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে শুক্রবার (৪ ডিসেম্বর) মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ে শ্রমিক জনসভা থেকে কর্মসুচি স্থগিত করা হবে কি না সে বিষয়ে সকল নেতৃবৃন্দ সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৭ নবেম্ভর ৬ দফা দাবিতে ফুলবাড়ীগেট শ্রমিক জনসভা থেকে রাজপথ , রেল পথ অবরোধ সহ ৪ দিনের কর্মসুচি ঘোষনা করে বেসরকারি পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন নেতৃবৃন্দ।