Agaminews
Dr. Neem Hakim

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইউসিবি ছায়া সংসদ’ বিতর্কে চ্যাম্পিয়ন


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২০, ৮:১০ অপরাহ্ন /
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইউসিবি ছায়া সংসদ’ বিতর্কে চ্যাম্পিয়ন

 ডিআইইউ প্রতিনিধি

দুর্নীতি প্রতিরোধে সরকারের সদিচ্ছা ও বাজার সিন্ডিকেট প্রতিরোধ’ নিয়ে বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতামূলক ‘ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতা ‘ইউসিবি পাবলিক পার্লামেন্টে’ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। “ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইউসিবি ছায়া সংসদ’ বিতর্কে চ্যাম্পিয়ন প্রতিযোগিতায় প্রথম পর্বে রানার আপ হয়েছে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি৷

বিজয়ীদের মধ্যে এবারের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী কাওসার আহমেদ, আইন বিভাগের শিক্ষার্থী বাশার এবং বুলবুল আহমেদ, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নীলা এবং ব্যাবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী রাঁচি৷ প্রথম পর্বের বিজয়ী ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গোল্ডেন টিমের দলনেতা,বিতার্কিক ও প্রশিক্ষক আজিজুর রহমান খাঁন বুলবুল বলেন, বিতর্ক আমার প্রানের একটি ভাষা।

আজকে আমাদের দুটি দল বিজয় অর্জন করেছে,এর চেয়ে বেশি পাওয়া আর কি হতে পারে।তবে ভালো বিতার্কিক হওয়ার পাশাপাশি আমাদের ভালো মানুষ ও হতে হবে।ভালো মানুষ হতে হলে অবশ্যই যৌক্তিক মানুষ ও হতে হবে।এই লক্ষ্যেই আমাদের এই যৌক্তিক বিতর্কে অংশগ্রহণ করা।পড়াশোনায় মনোযোগ দিতে হবে।উন্নত ক্যারিয়ার গড়তে হবে।তাহলেই আসবে আমাদের মূল স্বার্থকতা। জয়তু বিতর্ক! জয়তু ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে জয় লাভ করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রেগুলার টিম। প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ এই পর্বে রানার-আপ হয় মিরপুর বাঙলা কলেজ। দ্বিতীয় পর্বের বিজয়ী দলের দলনেতা রেজওয়ানা করিম সারা উচ্ছসিত কন্ঠে বলেন,আমরা এই বিজয়ের মধ্য দিয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ের বিতর্ক প্রতিযোগিতায় ধারাবাহিক জয়ের ইতিহাস অক্ষুন্ন রখতে পেরে যারপরনাই খুশি।ভবিষ্যতেও আমাদের এই জয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখি।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার শাহ-আলম চৌধুরী হিমু বলেন, ঢাকা ইইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বিজয় আমাদের সকল বোর্ড অফ ট্রাষ্টিস, সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের ডিবেটের প্রত্যক্ষ ভালোবাসার সাক্ষ্য বহন করে।ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেট ক্লাবের উত্তোরত্তোর উন্নতি ও সাফল্য কামনা করছি! বিজয়ীদের মধ্যে এবারের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী কাওসার আহমেদ, আইন বিভাগের শিক্ষার্থী বাশার এবং বুলবুল আহমেদ, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নীলা এবং ব্যাবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী রাঁচি৷ প্রথম পর্বের বিজয়ী ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গোল্ডেন টিমের দলনেতা,বিতার্কিক ও প্রশিক্ষক আজিজুর রহমান খাঁন বুলবুল বলেন, বিতর্ক আমার প্রাণের একটি ভাষা।

আজকে আমাদের দুটি দল বিজয় অর্জন করেছে,এর চেয়ে বেশি পাওয়া আর কি হতে পারে।তবে ভালো বিতার্কিক হওয়ার পাশাপাশি আমাদের ভালো মানুষ ও হতে হবে।ভালো মানুষ হতে হলে অবশ্যই যৌক্তিক মানুষ ও হতে হবে।এই লক্ষ্যেই আমাদের এই যৌক্তিক বিতর্কে অংশগ্রহণ করা।পড়াশোনায় মনোযোগ দিতে হবে।উন্নত ক্যারিয়ার গড়তে হবে।তাহলেই আসবে আমাদের মূল স্বার্থকতা। জয়তু বিতর্ক! জয়তু ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। দ্বিতীয় পর্বের বিজয়ী দলের দলনেতা রেজওয়ানা করিম সারা উচ্ছসিত কন্ঠে বলেন,আমরা এই বিজয়ের মধ্য দিয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ের বিতর্ক প্রতিযোগিতায় ধারাবাহিক জয়ের ইতিহাস অক্ষুন্ন রখতে পেরে যারপরনাই খুশি।ভবিষ্যতেও আমাদের এই জয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখি। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার শাহ-আলম চৌধুরী হিমু বলেন, ঢাকা ইইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বিজয় আমাদের সকল বোর্ড অফ ট্রাষ্টিস, সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের ডিবেটের প্রত্যক্ষ ভালোবাসার সাক্ষ্য বহন করে।ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেট ক্লাবের উত্তোরত্তোর উন্নতি ও সাফল্য কামনা করছি! দুই পর্বের বিজয়ী দুটি দলকে অভিনন্দন জানিয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন বলেন, আমাদের শিক্ষার্থীরা বিতর্ক অঙ্গনে বরাবরই ভালো করছে৷ পড়াশোনার পাশাপাশি নিজেদের মেধার সর্বোচ্চ প্রয়োগে তারা বিতর্কের এই সমৃদ্ধ যাত্রাকে অটুট রেখেছে৷ প্রতিবারের ন্যায় সামনেও তাদের এই অবস্থান ধরে রাখবে বলে আমার বিশ্বাস৷