Agaminews
Dr. Neem Hakim

মানিকগঞ্জে ৮৫ মৎস্য শিকারীর দণ্ড


Khoborer প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২০, ৬:২৩ অপরাহ্ন /
মানিকগঞ্জে ৮৫ মৎস্য শিকারীর দণ্ড

মানিকগঞ্জঃ  জেলার পদ্মা-যমুনা বেষ্ঠিত তিনটি উপজেলার হরিরামপুর, শিবালয় ও দৌলতপুরের  পদ্মা-যমুনার একাধিক স্থানে অভিযান চালিয়ে গত দু’দিনে মোট ১৬টি অভিযানে ১০৫টি মামলায় ৮৫ মৎস্য শিকারীকে আটক করে জেল প্রদান, ৮৭ হাজার টাকা জরিমানা ও ৯ লাখ ৯৫ হাজার মিটার কারেণ্ট জাল জব্দ করে ধ্বংস এবং ২৯০ কেজি ইলিশ মাছ স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।
মানিকগঞ্জ জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, মা ইলিশ সংরক্ষণে গতকাল মঙ্গলবার (২৭অক্টোম্বর) থেকে  আজ বুধবার (২৮ অক্টোম্বর)  বিকাল ৪টা পর্যন্ত গত দুই দিনে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এবং মৎস্য দপ্তর যৌথভাবে জেলার দৌলতপুর, শিবালয় ও হরিরামপুর এ তিনটি উপজেলার পদ্মা-যমুনা নদীর  বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করে। এসময় ৮৫ মৎস্য শিকারীকে আটক করে জেল, ৮৭ হাজার টাকা জরিমানা ও ৯ লাখ ৯৫ হাজার মিটার কারেণ্ট জাল জব্দ করে ধ্বংশ করেছে ভ্রাম্যমাণ আদালত।
এর মধ্যে শিবালয়ের যমুনা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৬টি অভিযানে ৫৬টি মামলায় ৫১ জনকে  জেল, ২৪ হাজার টাকা জরিমানা এবং ২ লাখ ৫০হাজার  মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস কর হয়েছে।
মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে জেলার দৌলতপুরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে ৫টি অভিযানে ৪৭টি মামলায় ৩২জনকে কারাদণ্ড, ৬৩ হাজার টাকা জরিমানা এবং ৪ লাখ ৪০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে।
হরিরামপুর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে ৫টি অভিযান চালিয়ে ২টি মামলায় ২ জনকে জেল, ৩ লাখ ৫ হাজার মিটার কারেণ্ট জাল পুরিয়ে বিনস্ট করা হয়েছে।  অভিযান পরিচালনা করেন সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর এবং সহযোগীতা করেন আনসার ব্যাটালিয়ান। আগামী ৪ নভেম্বর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

আগামীনিউজ/জেহিন