Agaminews
Dr. Neem Hakim

২৬ টাকায় ধান, ৩৭ টাকায় চাল


Khoborer প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২০, ৪:৩৯ অপরাহ্ন /
২৬ টাকায় ধান, ৩৭ টাকায় চাল

ঢাকাঃ প্রান্তিক কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার সকাল সাড়ে ১১টায় খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
বৈঠকে আমন মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে ২৬ টাকা কেজি দরে দুই লাখ মেট্রিক টন ধান, ৩৭ টাকা কেজি দরে ছয় লাখ মেট্রিক টন সেদ্ধ চাল এবং ৩৬ টাকা কেজি দরে ৫০ হাজার মেট্রিক টন আতপ চাল কেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
বৈঠক শেষে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চলতি বছরের ৭ নভেম্বর থেকে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধান এবং ১৫ নভেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সেদ্ধ চাল ও আতপ চাল সংগ্রহ করা হবে।
গত বছর ২৬ টাকা দরে ছয় লাখ মেট্রিক টন ধান, ৩৬ টাকা দরে তিন লাখ ৩৮ হাজার মেট্রিক টন সেদ্ধ চাল এবং ৩৫ টাকা দরে ৪৩ হাজার ৪০১ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করেছিল সরকার। এখন পর্যন্ত ১০ লাখ ৮১ হাজার মেট্রিক টন খাদ্যশস্য সরকারি গুদামে মজুদ আছে।
অনলাইনে অনুষ্ঠিত বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম।
আগামীনিউজ/আশা