Agaminews
Dr. Neem Hakim

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতগন পরিচয়পত্র পেশ করেন


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২০, ২:৪৭ পূর্বাহ্ন /
রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতগন পরিচয়পত্র পেশ করেন

নিউজ ডেস্কঃ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের নিকট গতকাল বঙ্গভবনে বাংলাদেশে ইথিওপিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত Tizita Mulugeta, দক্ষিণ আফ্রিকার নবনিযুক্ত রাষ্ট্রদূত Joel Sibusiso Ndebele ও কাজাখস্তানের নবনিযুক্ত রাষ্ট্রদূত Yerlan Alimbayev পরিচয়পত্র পেশ করেন।

রাষ্ট্রপতি নবনিযুক্ত রাষ্ট্রদূতদের অভিনন্দন জানান। রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে শত্রুতা নয় এ নীতিতে বিশ্বাস করে। বাংলাদেশ সকল দেশের সাথে সম্পর্ক উন্নয়নে আগ্রহী। রাষ্ট্রপতি বর্তমান করোনা মহামারীর প্রেক্ষাপটে ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা ও কাজাখস্তানের করোনা পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেন এবং আশা প্রকাশ করেন বিশ্বকে করোনামুক্ত করতে সকল দেশ ও সংস্থা একযোগে কাজ করবে।
রাষ্ট্রপতি বলেন, কূটনৈতিক সম্পর্কের পাশাপাশি বাণিজ্য-বিনিয়োগ সম্প্রসারণ খুবই গুরুত্বপূর্ণ। তিনি ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা ও কাজাখস্তান সরকারকে বাংলাদেশে স্থায়ী মিশন স্থাপনের আহ্বান জানিয়ে বলেন এর মাধ্যমে পারস্পরিক বাণিজ্য-বিনিয়োগ সহ বহুপাক্ষিক সম্পর্ক সম্প্রসারিত হবে এবং দেশের জনগণ উপকৃত হবে। তিনি বলেন, বাংলাদেশ ঔষধ, পোশাক, সিরামিকস, পাট ও পাটজাত পণ্যসহ আন্তর্জাতিক মানের বিভিন্ন পণ্য তুলনামূলক সাশ্রয়ী মূল্যে উৎপাদন করে। তিনি বাংলাদেশ থেকে আমদানি বাড়াতে রাষ্ট্রদূতদের উদ্যোগ নেয়ার আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের প্রচুর দক্ষ জনশক্তি রয়েছে। তিনি বাংলাদেশ থেকে জনশক্তি নেয়ার জন্য নবনিযুক্ত রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান।
নবনিযুক্ত রাষ্ট্রদূতগণ বলেন, তারা বাংলাদেশের সাথে স্ব স্ব দেশের বিদ্যমান সম্পর্ক জোরদারে সার্বিক প্রয়াস অব্যাহত রাখবেন। রাষ্ট্রদূতগণ দায়িত্বপালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।