Agaminews
Dr. Neem Hakim

আগামীকাল খুলনায় বিক্রেতা বিহীন নিত্যপণ্যের দোকান চালু হচ্ছে


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : নভেম্বর ১৭, ২০২০, ৯:৫৫ অপরাহ্ন /
আগামীকাল খুলনায় বিক্রেতা বিহীন নিত্যপণ্যের দোকান চালু হচ্ছে

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ 

 বিভাগীয় শহর খুলনাতে চালু হচ্ছে বিক্রেতা বিহীন একটি নিত্যপন্যের দোকান।

কৃষি বিপণন অধিদপ্তর খুলনা জেলা মার্কেটিং অফিসের সহযোগিতায় প্রথমবারের মতো আগামীকাল বুধবার (১৮ নভেম্বর) থেকে চালু হচ্ছে বিক্রেতা বিহীন নিত্যপণ্যের দোকানটি। ফ্রেশকাট সবজি ও নিত্যপণ্য পাওয়া যাবে এ দোকানটিতে।

মহানগরীর শেরে বাংলা রোডে নিরালাস্থ নির্জন আবাসিক এলাকায় সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত দোকানটিতে ‘হাতের মুঠোয় কাঁচা বাজার’ অ্যাপস এবং অনলাইন শপ ‘সংসার’ এর ব্যবস্থাপনায় দোকানটি পরিচালনা করবেন রুয়েল ইসলাম।

জেলা মার্কেটিং কর্মকর্তা আব্দুস সালাম তরফদার বলেন, সময়ের চাহিদা অনুযায়ী সম্পুর্ণ ব্যক্তিক্রমধর্মী এ সেবাটি চালু করা হচ্ছে। এরমাধ্যমে ক্রেতাদের দায়িত্ব বহুগুনে বেড়ে গেল। সততা, নিষ্ঠা ও দায়িত্বপরায়নতার সাথে সঠিকভাবে পরিচালনা করতে পারলে এতে নিশ্চিয় ক্রেতাসাধারণ উপকৃত হবেন। পর্যায়ক্রমে নগরীতে এধরণের দোকান আরও বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, মানুষ এখন প্রচন্ড ব্যস্ত, যান্ত্রিক জীবনযাপনের কারণে ইচ্ছা থাকলেও অনেক সময় পছন্দের তরতাজা শাক-সবজি ও মাছ খেতে পারেন না। পরিষ্কার করা ও পছন্দসই কিনতে পারাটাও ঝামেলা। মূলত, তাদের জন্যই ফ্রেসকাট সবজি ও নিত্যপন্যের দোকানটি সর্বাধিক কার্যকরী। এখানে তাজা সব শাক-সবজির সাথে দেশী ও সামুদ্রিক মাছের চমৎকার সমন্বয়ে প্যাকেটিং করা থাকবে। ক্রেতা নির্দিষ্ট বাক্সে নির্ধারিত মূল্য রেখে পছন্দের প্যাকেটটি নিজেই নিতে পারবেন।

দোকানটির পরিচালক রুয়েল ইসলাম বলেন, উন্নত বিশ্বের আদলে এটি পরিচালিত হবে। ব্যস্ত নাগরিক জীবনে একটু স্বস্তি দেয়াই আমার মূল উদ্দেশ্য।

এখানে মূলত, সবকিছু ফ্রেসকাট। যেমন : ফুলকপি+আলু+ টেংরা মাছ এর প্যাকেট থাকবে; যার মূল্য ৬০ থেকে ৭০টাকা মাত্র। এছাড়া লাউশাক+চিংড়ি = ৪০ থেকে ৫০টাকা, পালনশাক + টেংরা/চিংড়ি/টাকি মাছ = ৪০/৫০/৬০ টাকা দরে বিক্রি হবে। লাউ+চিংড়ি, শিম+আলু+মাছ ছাড়া ভর্তার নানান উপকরণ থাকবে। ক্রেতা এগুলো ক্রয় করে শুধু রান্না করেই খাবারের জন্য উপযুক্ত করতে পারবেন। আমরাই তরকারি ও মাছগুলো সম্পুর্ণ পরিষ্কার-পরিচ্ছন্ন অবস্থায় পরিবেশন করবো।