Agaminews
Dr. Neem Hakim

হেফাজতে ইসলামের নতুন আমির জুনায়েদ বাবুনগরী, মহাসচিব নুর হোসাইন কাসেমী


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২০, ৫:৩০ অপরাহ্ন /
হেফাজতে ইসলামের নতুন আমির জুনায়েদ বাবুনগরী, মহাসচিব নুর হোসাইন কাসেমী

বিশেষ প্রতিবেদন

বাংলাদেশের ধর্মীয় বৃহত্তম সংগঠন হেফাজত ইসলাম এর জাতীয় কাউন্সিল চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত হয়েছে আজ। ৩০০ প্রতিনিধিদের উপস্থিতিতে উক্ত কাউন্সিলের সর্বসম্মতিক্রমে হেফাজতে ইসলামের সাবেক মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী কে নতুন আমির ঘোষণা করা হয়, এবং সাথে সাথে মহাসচিবের নাম ঘোষণা করেন ঢাকার সাবেক আমীর মাওলানা নুর হোসাইন কাসেমী কে।

হেফাজতে ইসলামীর সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর এই প্রথম সংঘটনটির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়।

মাওলানা মামুনুল হক খালেদ সাইফুল্লাহ আইয়ুবী মাওলানা মুস্তাকুন্নবী সাহেব মাওলানা হাসান জামিল মাওলানা জুনায়েদ আল হাবিবসহ বাংলাদেশের বিশিষ্ট কয়েকজন আলেম উক্ত কমিটিতে স্থান পায়।

বর্তমান কমিটিতে স্থান হয়নি সাবেক আমির আল্লামা আহমদ শফীর মেজো ছেলে আনাস মাদানী সহ তার অনুসারীদের। এছাড়া সাবেক যুগ্ন মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বর্তমান কমিটি থেকে ছিটকে পড়েছেন। বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি জনাব আল্লামা মামুনুল হক কে যুগ্ন মহাসচিব হিসেবে ঘোষণা করা হয়।

বর্তমান আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী তাকে হেফাজত ইসলামের আমীর ঘোষণা করার পরে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন আমি নিজ থেকে আমির হতে চাইনি সিনিয়র আলেম-ওলামাদের অনুরোধে আমি দায় দায়িত্ব গ্রহণ করেছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি। বাংলাদেশে ইসলাম বিরোধী ও কাদিয়ানীদের কে অমুসলিম ঘোষণা যে আন্দোলন-সংগ্রাম হেফাজতে ইসলাম করে আসছে তা অব্যাহত রাখব ইনশাআল্লাহ।