Agaminews
Dr. Neem Hakim

রাষ্ট্রীয় মর্যদায় বীর মুক্তিযুদ্ধা সাবেক এমপি অধ্যাপক মু.আলী’র জানাজা সম্পন্ন


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২০, ১১:৫৮ অপরাহ্ন /
রাষ্ট্রীয় মর্যদায় বীর মুক্তিযুদ্ধা সাবেক এমপি অধ্যাপক মু.আলী’র জানাজা সম্পন্ন

 ওসমান আল-হুমাম কক্সবাজার জেলা প্রতিনিধি

রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন কক্সবাজার-৪ সংসদীয় আসন উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মহান মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী।

শুক্রবার (১৩ নভেম্বর) বাদে আসর হ্নীলা দরগাহ সড়ক ও জনপদ মাঠে নামাজে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। জানাজায় জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান,কক্সবাজার জেলা ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক প্রভাষক রাশেদ আনোয়ার, খতমে নবুওত আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সম্মানিত উপদেষ্টা ও হ্নীলা জামিয়া দারুস সুন্নাহ মাদ্রাসার পরিচালক আফসার উদ্দিন কাসেমী চৌধুরী, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ জননেতা আবদুর রহমান বদিসহ বিভিন্ন শ্রেণীর পেশার লোকজন স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করেন। মৃত্যুকালে তারা ৩ ছেলে ও ১মেয়ে সন্তান ছিল।

অধ্যাপক মোহাম্মদ আলী শুক্রবার (১৩-নভেম্বর-২০) ভোররাত ৩.টার ৫৫ মিনিটের দিকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই রাজনৈতিক নেতার মৃত্যুতে উখিয়া-টেকনাফ তথা জেলাবাসী একজন প্রকৃত জনদরদী এবং প্রবীণ রাজনৈতিক নেতাকে হারালেন। তাঁর মৃত্যুতে পুরো উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে। উল্লেখ্য চলতি বছরের সেপ্টেম্বর মাসের শুরুদিকে তিনি ব্যথা ও ডায়াবেটিসজনিত রোগে গুরুতর অসুস্থ হয়ে কক্সবাজার থেকে ডাকা এপোলো হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেন।

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ আলী ১৯৯৬-২০০১ সালে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য, এর আগে হ্নীলা ইউপি চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেন। তিনি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সর্বশেষ উপজেলা আওয়ামীলীগের সভাপতি’র দায়িত্ব পালন করেন এবং কক্সবাজার সরকারি কলেজে শিক্ষকতা করেছেন। মৃত্যুকালে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মৃত্যুর আগ পর্যন্ত দলের জন্য নিবেদিত কর্মীবান্ধব নেতা হিসাবে প্রসিদ্ধ ছিল অধ্যাপক মোহাম্মদ আলী। তিনি টেকনাফ উপজেলার হ্নীলা ফুলের ডেইলের মরহুম হাজী আমির হোছনের পুত্র। উক্ত জনাযায় দলীয় নেতাকর্মী, ও কক্সবাজারের সকল আসনের এমপি, বিরোধী দলীয় ও সরকার দলীয় সাবেক এমপি, উপজেলা চেয়ারম্যান, জেলা/উপজেলা পর্যায়ের বিভিন্ন স্থরের রাজনৈতিক ও সামাজিক, ধর্মীয় নেতারা অংশ গ্রহন করেন। এই মহান জাতীয় নেতাকে গার্ডঅব অনার প্রদান করা হয়।