Agaminews
Dr. Neem Hakim

সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে জেলা-উপজেলায় সামাজিক আন্দোলন গড়ে তুলুন: বিএমএসএফ 


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০২০, ৪:১৭ অপরাহ্ন /
সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে জেলা-উপজেলায় সামাজিক আন্দোলন গড়ে তুলুন: বিএমএসএফ 

স্টাফ রিপোর্টার

ঢাকা শনিবার ৭ নভেম্বর ২০২০: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে জেলা-উপজেলায় সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন। শনিবার দুপুরে রাজধানীর পল্টনস্থ বিএমএসএফের কেন্দ্রীয় কার্যালয়ে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা শাখার কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠককালে একথা বলেছেন। 

তিনি বলেন, সাংবাদিক নির্যাতন, গুম-খুন, মিথ্যা-মামলা, হামলা-লাঞ্ছিত এবং হয়রানি আগের তুলনায অনেকাংশে বেড়ে গেছে। সাংবাদিক দ্বারাও সাংবাদিক নির্যাতিত হচ্ছেন। দলীয় ক্যাডার থেকে এলাকার ছিচকে মাস্তানরা এমনকি সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরাও সাংবাদিকের গায়ে হাত তুলে অপদস্থ করে চলছে। সম্প্রতি বরিশাল বিএডিসি কার্যালয়ে দূণর্ণীতির খবর সংগ্রহে গিয়ে তিন সাংবাদিককে আটকে মারধর পরবর্তী খান আব্বাসসহ পাঁচজন নিরাপরাধ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

গত ক’মাস আগে মাদারিপুরে নারী সাংবাদিক সাবরিন জেরিন দম্পতির ওপর এলজিইডির কর্মচারী কর্তৃক হামলা এবং তৎপরবর্তী মামলা দায়ের করে ব্যাপক হয়রানি করা হয়েছিল। পাল্টাপাল্টি মামলায় হেরে যাবার আশংকায় স্থানীয় এমপি শাহজাহান খানের হস্তক্ষেপে সাংবাদিক দম্পতির মামলা থেকে রেহাই পেতে চলছেন।

চট্টগ্রামের তরুন ও সাহসী সাংবাদিক গোলাম সরওয়ার ভুমিদস্যূ এবং জুয়া ক্যাসিনোর বিরুদ্ধে সংবাদ প্রকাশের কারনে চারদিন অপহৃত ছিলেন। উদ্বারের এক সপ্তাহ সময় অতিবাহিত হলেও অপহরণকারীদের চিহ্নিত কিংবা উদ্বারে আইন শৃঙ্খলা বাহীনির কোন তৎপরতা চোখে পড়ছেনা।

সাংবাদিক নির্যাতন ঘটনা আজ সামাজিক ব্যাধিতে রুপ নিয়েছে। সাংবাদিকদের ওপর এরুপ নির্যাতন ঠেকাতে জেলা-উপজেলায় সকল সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে সামাজিক আন্দোলন গড়ে তুলতে আহবান জানানো হয়।

এ সময় ভৈরব প্রস্তাবিত শাখার সভাপতি ছাবির উদ্দিন রাজুু, সাধারণ সম্পাদক বিপুল রায়হান, অর্থ সম্পাদক এ কে বাতেন, ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার প্রমূখ নেতৃ্ৃবৃন্দ উপস্থিত ছিলেন। ৩১ সদস্য বিশিষ্ট কমিটি কেন্দ্রিয় কমিটির পক্ষ থেকে গ্রহন করা হয়।