Agaminews
Dr. Neem Hakim

ডিআইইউয়ের ৮৫-ক্রিকেটার নিয়ে ক্যাম্প


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০২০, ১২:১৮ পূর্বাহ্ন /
ডিআইইউয়ের ৮৫-ক্রিকেটার নিয়ে ক্যাম্প

জাফর আহমেদ শিমুল,ডিআইইউ প্রতিনিধি।

“আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(ICL) ও

স্বাস্থ্য অধিদপ্তরের গাইড লাইন মেনে গত ১-নভেম্বর (রবিবার) থেকে শুরু হয়ে  ৫-নভেম্বর (বৃহষ্পতিবার) পর্যন্ত এয়ারপোর্টের অতি নিকটে আশকোনায় 

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শীতকালীন আন্তঃক্রিকেট টুর্নামেন্টের কথা মাথায় রেখে ডিআইইউ পরিকল্পনা কমিটি আয়োজন করলো একটি প্রশিক্ষণ ক্যাম্প। এই প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণ করেছিলো

ডিআইইউ’র মোট ৮৫-জন ক্রিকেটার।”আন্তঃক্রিকেট টুর্নামেন্টকে ঘিরে ডিআইইউ খেলোয়াড়দের নিয়ে ক্রিকেট ক্যাম্প অনুষ্ঠিত হয়ে গেলো কঠোর অনুশীলন”

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত এই প্রশিক্ষণ ক্যাম্পটি

ডিআইইউয়ের চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারীর নিজস্ব অর্থায়নে ও পৃষ্ঠপোষকতায় গত ১-নভেম্বর থেকে শুরু করে ৫-নম্ভেম্বর পর্যন্ত ডিআইইউ শিক্ষার্থীদের অংশগ্রহণে হয়ে গেলো কঠোর অনুশীলন পর্ব!

এই ক্রিকেট ক্যাম্পে প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকা প্রিমিয়ার লীগের দোলেশ্বরের হয়ে খেলা শরীফ সরকার ও ঢাকা লিগের বিভিন্ন পর্যায়ে খেলা আরও ৬-জন সহকারী।

শরীফ সরকার ডিআইয়ের এই খেলোয়াড়দের নিয়ে শুরু ব্যাপক উদ্দীপনা নিয়ে অনুষ্ঠিত হওয়া ক্যাম্পটিতে কাজ করে আনন্দ ও উচ্ছাস প্রকাশ করেছেন।

এই খেলোয়াড়দের ক্রিকেটকে ঘিরে ভবিষ্যতের ব্যাপারেও আশাবাদ ব্যাক্ত করেছেন। প্রায় শতাধিক খেলোয়াড়ের ভেতর থেকে ১৫-জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে যাদের নিয়ে সুদূরপ্রসারী বিশেষ পরিকল্পনায়ও রেখেছেন!

প্রথম দিনে স্কিল ট্রেনিং হয়েছে, দ্বিতীয় দিনে স্কিল ট্রেনিং সহ নিজেদের মধ্যে ভাগ হয়ে ১৫ ওভারের ম্যাচ। ৩য় দিন একই ভাবে স্কিল ট্রেনিং সহ ২০ ওভারের ম্যাচ। চতুর্থ দিনে ৪০ ওভারের ম্যাচ। পঞ্চম দিন ৫০ ওভারের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়েই প্রথম পর্ব শেষ হয়েছে। উল্লেখ্য, ইউনিভার্সিটি চেয়ারম্যান, সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী চতুর্থ এবং পঞ্চম দিনের খেলায় অংশগ্রহণ করেন এবং ছাত্রদের সাথে পাল্লা দিয়ে পারফর্ম করেন। এতে করে সবাই খুবই আশাবাদী হয়ে উঠে।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত এই প্রশিক্ষণ ক্যাম্পটি

ডিআইইউয়ের চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারীর নিজস্ব অর্থায়নে ও তত্বাবধানে ও ডিআইইউ শিক্ষার্থীদের অংশগ্রহণে হয়ে গেলো। এই কঠোর অনুশীলনের প্রথম পর্ব ছিলো খুবই প্রাণবন্ত।

চেয়ারম্যান জনাব শামীম হায়দার পাটোয়ারীর বরাত দিয়ে ডিআইইউ শিক্ষক ও তত্তাবধায়ক জনাব আব্দুল বাসেত বলেন,

আগামী সপ্তাহেও ডিআইইউয়ের সেরা সেরা খেলোয়াড়দের নিয়ে আবারও এরকম কার্যকরী প্রশিক্ষণের ব্যাবস্থা করা হবে। তিনি আরও বলেন,ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী স্যার এই ক্যাম্পিংয়ের মধ্য দিয়ে শুধুমাত্র আন্তঃক্রিকেট টুর্নামেন্টের খেলোয়াড় বের করে আনাই নয় দেশের শীর্ষ পর্যায়ে খেলানোর জন্য শক্তিশালি-সামর্থবান টিম গড়ার স্বপ্ন দেখেন!

ডিআইইউ আয়োজিত এই ক্যাম্পে অংশগ্রহণ করে প্রতিটি ক্রিকেটার-ই উদ্দীপ্ত ও গর্বিত। ক্রিকেটারদের মধ্যে ইংলিশ ডিপার্ট্মেন্টের ওমর ফারুক আমাদের জানিয়েছেন,প্রশিক্ষক শরীফ সরকার স্যারের সাথে কাজ করে আমরা বুঝতে পেরেছি ক্রিকেটার হিসেবে আমাদের গুরুত্বপূর্ণ উন্নতির জায়গাগুলো কি কি!

এই কয়েকটি ধারবাহিক প্রশিক্ষণ পর্বে নিয়মিত অংশগ্রহণ করে আমরা আরও অনেক অনেক উন্নতি করার ব্যাপারে খুবই আশাবাদী।