Agaminews
Dr. Neem Hakim

অটো চালকদের মাঝে সচেতনতা তৈরীতে কাজ করছেন জেলা পুলিশ কুড়িগ্রাম ট্রাফিক বিভাগের সদস্য সার্জেন্ট আল ফরিদ


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ৫, ২০২০, ৮:৫২ অপরাহ্ন /
অটো চালকদের মাঝে সচেতনতা তৈরীতে কাজ করছেন জেলা পুলিশ কুড়িগ্রাম ট্রাফিক বিভাগের সদস্য সার্জেন্ট আল ফরিদ

কুড়িগ্রাম প্রতিনিধি।

 জীবিকার তাগিদে আমরা ঘর থেকে বের হই, কেউই জানিনা ফিরতে পারবো কিনা? কিন্তু সচেতনতা ও সতর্কতা কিছুটা হলেও ঘরে ফিরবার আশা জাগায়। অটোরিকশা, অটো, মাহিন্দ্রা এবং এই জাতীয় গাড়িগুলো সড়ক পরিবহন আইন ২০১৮ তে মহাসড়কে চলাচলে কড়া বিধি নিষেধ রয়েছে।

তবে এজাতীয় যানবাহন আঞ্চলিক সড়কে এবং ফিডার রোডে চলাচল করতে পারবে।যেহেতু গাড়িগুলো আমাদের দেশে তৈরি হয়না আমদানি করা হয় আর সেটা অব্যাহত রয়েছে এবং আমাদের সমাজের কিছু মানুষের জীবিকা এজাতীয় গাড়ি গুলোর উপর নির্ভর করে তাই আমাদের দায়িত্ব তাদের নিরাপত্তা বিধান, সতর্ক করা ও সচেতন করা।

আজ কুড়িগ্রাম শহরের ফিডার রোড গুলোর বিভিন্ন মোড়ে সদর ট্রাফিক কুড়িগ্রামের সার্জেন্ট আল ফরিদ ও তার টিম অটো, অটোরিক্সা ছিনতাই ও ছিনতাই পরবর্তী খুন, আঞ্চলিক সড়কে চলাচলের শৃঙ্খলা, রাস্তায় যত্রতত্র যাত্রী উঠানামা, যত্রতত্র পার্কিং, রং সাইডে চলাচল, হর্ন দেওয়া সত্ত্বেও সাইট না দেয়া, সন্ধ্যার পর গাড়িতে এলইডি লাইট ব্যবহার না করা, রাতে অপরিচিত জায়গায় রিজার্ভ ভাড়ায় সতর্ক থাকা, প্রয়োজনে কৌশলে ছবি তুলে রাখা, সন্দেহজনক ব্যাগ কিংবা কোন দ্রব্য দেখলে পুলিশকে জানানো, নিজের নিরাপত্তা এবং মোবাইলের ডায়াল কলে 999 কিংবা স্থানীয় পুলিশ প্রশাসনের নম্বর রাখা প্রভৃতি বিষয়ে সচেতনতামূলক ও সতর্কতামূলক আলোচনা করেন। আসুন নিজেরা সতর্ক থাকি, সচেতন হই, নিজের পরিবার ও সমাজের উন্নয়ন করি।