Agaminews
Dr. Neem Hakim

সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকী মিলাদ মাহফিল, কবর জিয়ারত ও কোরআন খতম অনুষ্ঠিত


বার্তাকক্ষ প্রকাশের সময় : নভেম্বর ৫, ২০২০, ৪:৫৬ অপরাহ্ন /
সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকী মিলাদ মাহফিল, কবর জিয়ারত ও কোরআন খতম অনুষ্ঠিত

নিউজ ডেস্কঃ
বিএনপি’র সাবেক ভাইস চেয়রম্যান, ঢাকার সাবেক মেয়র বীর গেরিলা মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে আজ ৪ নভেম্বর, বুধবার বাদ আসর গোপীবাগ ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মরহুম সাদেক হোসেন খোকার পরিবারের সদস্য, রাজনৈতিক সহকর্মী, আত্মীয়সজন, বন্ধবান্ধব, বীর মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজ্জেম, মাদ্রাসার শিক্ষক, এতিম, বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দসহ ৫ শহস্রাধিক মানুষ মিলাদ ও দোয়া মাহফিলে শরিক হন।
মিলাদ ও দোয়ার আগে মরহুম সাদেক হোসেন খোকার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তার বাবার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। তিনি তাদের পরিবারের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিলে যোগ দেয়ার সকলকে জন্য ধন্যবাদ জানান। তিনি তার বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা মহানগর ব্যাপী দোয়া ও মিলাদসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ্ মোঃ নেছারুল হক। এর আগে কোরআন খতম অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলের পর বিশেষ দোয়ায় বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনা করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপি’র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাড. রফিক শিকদার, হামিদুর রহমান হামিদ, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ মাও: নজরুল ইসলাম ঢাকা মহানগর বিএনপি নেতা নবী উল্লাহ নবী, মীর হোসেন মীরু, তানভির আদেল বাবু, আলহাজ্ব মোশারফ হোসেন খোকন, মোঃ মোহন, শামসুল হক, সাব্বির আহম্মেদ আরিফ, হাবিবুর রশিদ হাবিব, সাইফুল আলী, রেজাউর রহমান রিপন, এম এ হানান, মকবুল ইসলাম টিপু, মোজাম্মেল হক মুক্ত, তাজ উদ্দিন তাইজু, আব্দুল কাদের, এম এ সাহেদ মন্টু, আজিজুল ইসলাম, আজিজুর রহমান, সাইদুল ইসলাম বাবুল, কাউন্সিলর মামুন আহম্মেদ, কাউন্সিলর বাদল সরকার, কাউন্সিলর শামসুন্নাহার, কাউন্সিলর নাসরিন রশিদ পুতুল, এস এম আব্বাস, লিয়াকত আলী, হায়দার আলী বাবলা, আনোয়ারুল আজিম, কেন্দ্রীয় যুবদল নেতা ইউসুফ বিন জলিল, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, যুবদল নেতা শরীফ হোসেন, মোঃ আরটি মামুন, স্বেচ্ছাসেবক দল নেতা আনন্দ শাহ বাকি বিল্লাহ, কেন্দ্রীয় ছাত্র দলের সহ সভাপতি পাবেল শিকদার, সাবেক সহ সভাপতি মুকিতুল ইসলাম রঞ্জুসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, ওলামা দল, মহিলা দলের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মরহুম সাদেক হোসেন খোকার কবর জিয়ারত
১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পুরান ঢাকার জুরাইনস্থ কবরস্থানে আজ সাকাল থেকে কোরআন খতম অনুষ্ঠিত হয়। আজ সকাল ১১ টায় বিভিন্ন সংগঠন এবং বিএনপি অঙ্গ সংগঠনের বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ মরহুম সাদেক হোসেন খোকার কবরে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। এসময় মরহুমের ছেলে ইঞ্জি: ইশরাক হোসেন, ইশফাক হোসেনসহ পরিবারের সদস্যগণ, বিএনপি’র ভাইস চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা ব্যারিষ্টার শাহজাহান ওরম বীর উত্তম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে শরিক হন। এরপর কবরস্থান প্রাঙ্গনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী ইউনিয়ন আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে ইঞ্জি: ইশরাক হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও আজ ঢাকার বিভিন্ন মসজিদে মরহুম সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। পারিবারিক ও বিভিন্ন সংগঠন মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতমের আয়োজন করে।

বার্তা প্রেরক,
(সৈয়দ এমরান সালেহ প্রিন্স)
সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের চলতি দায়িত্বে
বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।