Agaminews
Dr. Neem Hakim

রাঙামাটিতে জেল হত্যা দিবস পালন করা হয়


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : নভেম্বর ৩, ২০২০, ৩:০৩ অপরাহ্ন /
রাঙামাটিতে জেল হত্যা দিবস পালন করা হয়

ওবায়েদ,  নিজস্ব প্রতিনিধি :   আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়।

১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে পালিত হচ্ছে শোকাবহ এই দিনটি।

এ দিকে রাঙ্গামাটিতে জেলহত্যা দিবস উপলক্ষে সকাল ৮ ঘটিকার সময় দলীয় কার্যলয়ে বাংলাদেশ আওয়ামীলীগ, রাঙামাটি জেলা, পৌর শাখা, সদর উপজেলা ও সহযোগী সংগঠনের উদ্দ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন- জননেতা বাবু দীপংকর তালুকদার এমপি মহোদয় ও সভাপতি, বাংলাদেশ খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।