রাতের অন্ধকারে কমলনগরে পানিবন্ধী মানুষের পাশে বন্ধু ব্লাড ডোনেট ক্লাব

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৭ AM, ২৪ অগাস্ট ২০২০

মুহাম্মাদ শোরাফ উদ্দিন স্বপন লক্ষ্মীপুর(কমলনগর) প্রতিনিধি : গত মার্চ থেকে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লকডাউনের কবলে পড়তে হয় সকল মানুষকে।লকডাউনের কারণে মানুষ ঠিক মত তাদের কর্ম সংস্থানে না যেতে পেরে ব্যাপক অর্থনৈতিক ক্ষয় ক্ষতির শিকার হয়।বেকার হয়ে পড়ছে হাজার হাজার কর্মজিবীরা।সেই অর্থনৈতিক সমস্যা কাটিয়ে না উঠতেই লক্ষ্মীপুরে কমলনগর মেঘনায় অস্বাভাবিক জোয়ারের পানিতে বন্দি হয়েছে হাজার হাজার পরিবার। বুধবার (৫ আগস্ট) হঠাৎ পানির এসে ভেসে গেছে প্রায় শতাধিক মৎস্য প্রজেক্ট, বয়লার মুরগীর খামারে পানি ঢুকে মরেছে হাজার হাজার মুরগী।

তার পর ফের আবার গত বুধ ও বৃহস্পতিবার বিকালে অস্বাভাবিক জোয়ারের পানিবন্ধী উপকূলীয় অঞ্চলের মানুষ। এসম আরো নষ্ট হয়েছে কৃষকের ফসলি জমি, পুকুরের মাছ। আগের দিনের পানি না কমতেই আবার প্রায় প্রতিদিন একই সময় মেঘনার পানির চাপ দেখা দেয়।

এলাকা গুলো হচ্ছে সাহেবের হাট কাদির পন্ডিতের হাট, মাতাব্বর হাট, নবীগঞ্জ, নাসিরগঞ্জ, পাটওয়ারির হাট, খায়ের হাট, মতির হাট।

ঘর বন্দি মানুষদের কষ্ট দেখে বসে থাকেনি বন্ধু ব্লাড ডোনেট ক্লাবের মত সেচ্ছাসেবী সংগঠন । এই সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা খাদ্য সহায়তা নিয়ে নিজের জীবন বাজি রেখে রাতের অন্ধকারে ছুটে গেলেন অসহায় পরিবারের কাছে, খাদ্য সহায়তা পৌঁছালো সবার ঘরে ঘরে।
২৩ আগস্ট রবিবার রাত ১০ টার দিকে সংগঠনটির সদস্যগন উপজেলার সাহেবের হাট ইউনিয়নের জাজিরা গ্রামে পানিবন্ধী কিছু পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।
এসময় উক্ত টিমে উপস্থিত ছিলেন বন্ধু ব্লাড ডোনেট ক্লাব কমলনগর উপজেলা ইউনিটের সমন্বয়ক মুহাম্মাদ শোরাফ উদ্দিন স্বপন, কার্যনির্বাহী সদস্য হাফেজ মানছুর আহমদ, কার্যনির্বাহী সদস্য কাজি রাকিবুল হাসান শহিদ, সদস্য মুহাম্মদ জোবায়ের হোসাইন।

সংগঠনটির উপজেলা সমন্বযক মুহাম্মাদ শোরাফ উদ্দিন স্বপন বলেন মানুষের কষ্ট দেখে বসে থাকা সম্ভব নয়।তাই বন্ধু ব্লাড ডোনেট ক্লাব তাদের সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে পাশে।

আপনার মতামত লিখুন :