Agaminews
Dr. Neem Hakim

গর্জনিয়া-কচ্ছপিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২০, ৮:৫৮ অপরাহ্ন /
গর্জনিয়া-কচ্ছপিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

স্টাফ রিপোর্টার :  রামুর গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) ‘মুজিববর্ষের মূল মন্ত্র, কমিউনিটি পুলিশিং হবে সর্বত্র” এই স্লোগানে র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়। রামু থানার আওতাধীন গর্জনিয়া পুলিশ ফাঁড়ীর উদ্যোগে কমিউনিটি পুলিশিংয়ের সহযোগিতায় এসব কর্মসূচি পালিত হয়।গর্জনিয়া পুলিশ ফাঁড়ির কম্পাউন্ডে ফাঁড়ীর আই সি মোঃ ফরহাদ আলীর সভাপতিত্বে ও গর্জনিয়া ইউনিয়ন বীট পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল নোমান।

বিশেষ অতিথির বক্তব্য দেন- কচ্ছপিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান-১ নুরুল আবছার, কচ্ছপিয়া ইউনিয়ন বীট পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক এম.সেলিম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, সাংবাদিক হাবিবুর রহমান সোহেল, ইউপি সদস্য মোহাম্মদ ইউনুছ।

মাওলানা এহেছানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন গর্জনিয়া পুলিশ ফাঁড়ির এস আই রবিউল ইসলাম। এসময় এস আই রাহুল, ইউপি সদস্য জয়নাল আবেদীন, গর্জনিয়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং-এর সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিকদার, উপজেলা যুবলীগ নেতা আবছার কামাল, কচ্ছপিয়ার শ্রমিকলীগ সভাপতি হানিফ ভুট্টু, ছাত্রলীগনেতা আব্দুল্লাহ আল নোমান বাপ্পী, মেহেদি হাসান প্রমূখ উপস্থিত ছিলেন। বক্তারা তাদের বক্তব্যে মাদক নিয়ন্ত্রণ, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্যবিয়ে রোধসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড দূরীকরণে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন। আলোচনা সভার পূর্বে গর্জনিয়া পুলিশ ফাঁড়ি প্রাঙ্গন থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি গর্জনিয়া বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।