Agaminews
Dr. Neem Hakim

কৌশলে মোবাইল চুরি,পরবর্তীতে নারীকে ব্ল্যাকমেইল; সাইবার পুলিশ কর্তৃক একজন গ্রেফতার


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : অক্টোবর ২৮, ২০২০, ৯:৩৫ অপরাহ্ন /
কৌশলে মোবাইল চুরি,পরবর্তীতে নারীকে ব্ল্যাকমেইল; সাইবার পুলিশ কর্তৃক একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদন :  লামিয়া ইসলাম (ছদ্মনাম) একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তিনি তার ব্যবহৃত মোবাইল সেটটি বিক্রি করার জন্য buy sell and exchange নামক ফেসবুক গ্রুপে পোস্ট দেন।

রাফিদ নামের এক ব্যক্তি মোবাইলটি কেনার আগ্রহ প্রকাশ করেন এবং পরবর্তীতে তারা একটি রেস্টুরেন্টে দেখা করেন। মোবাইলটির দাম ঠিক করার পরে রাফিদ বুথ থেকে টাকা দেওয়ার কথা বলে মোবাইলটি নিয়ে কোন টাকা পয়সা না দিয়ে কৌশলে মোটরসাইকেল নিয়ে চলে যায়।

কিছুদিন পরে একটি ফেক আইডি থেকে লামিয়া ইসলামের কাছে মেসেজ পাঠানো হয় ১০ হাজার টাকা না দিলে তার মোবাইলে থাকা পার্সোনাল ছবিগুলো ভাইরাল করে দেয়া হবে। লামিয়া আইডিটি ব্লক করে দিলে অন্য আরেকটি ফেক একাউন্ট খুলে তাকে টাকার জন্য হুমকি দেয়া হতে থাকে। এরপর লামিয়া সাইবার পুলিশের সাথে যোগাযোগ করে।

সাইবার পুলিশ অভিযোগের সত্যতা পায়। পরবর্তীতে অভিযুক্ত রাফিদ জাহাঙ্গীর রোমানকে শনাক্ত করে এবং এএসপি জুয়েল চাকমার নেতৃত্বে সাইবার পুলিশের একটি টিম তাকে যাত্রাবাড়ী দনিয়া থেকে গ্রেপ্তার করে।

ভিকটিম বাদী হয়ে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এবং পরবর্তীতে অভিযুক্ত নিজের দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দিয়েছে।

© Cyber police center, cid, bangladesh police