Agaminews
Dr. Neem Hakim

শত কোটি টাকা আত্মসাত আওয়ামীলীগ নেতা ও তার স্ত্রী কারাগারে


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : অক্টোবর ২৫, ২০২০, ১১:১৭ অপরাহ্ন /
শত কোটি টাকা আত্মসাত আওয়ামীলীগ নেতা ও তার স্ত্রী কারাগারে

বগুড়া প্রতিনিধি :   বগুড়ায় শাশুড়ির শত কোটি টাকা আত্মসাতের মামলায় আওয়ামিলীগ নেতা ও জেলা পরিষদের সদস্য আনোয়ার হোসেন রানা ও তার স্ত্রী আকিলা শরিফাকে আদালতে পাঠিয়েছে আদালত।

রবিবার তারা আদালতে হাজির হয়ে জামিন চাইলে বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে এ নির্দেশ দিয়েছেন। এর আগে ১ অক্টোবর রাতে আওয়ামিলীগ নেতা ও জেলা পরিষদের সদস্য আনোয়ার হোসেন রানার বিরুদ্ধে ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে থানায় এজাহার দাখিল করেন তার শাশুড়ী দেলোয়ার বেগম।
এজাহারে রানার স্ত্রী আকিলা শরিফা সুলতানাসহ শরিফ উদ্দিন সুপার মার্কেট লিমিটেড ৩ ব্যবস্থাপক কে আসামি করা হয়। পরে ৫ অক্টোবর মামলাটি সদর থানায় রেকর্ড করা হয়। মামলা রেকর্ড হওয়ার ১১ অক্টোবর রানা ও তার স্ত্রী উচ্চ আদালতে জামিন প্রার্থনা করেন।সেখানে শুনানি শেষে আদালতে তাদের ৪ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট কোর্টে হাজির হতে বলেন।

মামলা এজাহারে দেলোয়ার বেগম অভিযোগ করেন,তার বয়স ও অসুস্থতার সুযোগ নিয়ে আনোয়ার হোসেন রানা এবং তার স্ত্রী আকিলা শরিফা তার মালিকানাধীন সব প্রতিষ্ঠানের দেখাশোনা দায়িত্ব মৌখিক ভাবে গ্রহন করেন।

গত ২১ সেপ্টেম্বর বাড়ি ছেড়ে যাওয়ার পর তিনি জানতে পারেন যে, এর আগেই আনোয়ার হোসেন রানা অন্য আসামিদের সহযোগিতায় বিভিন্ন কাগজ তৈরী করে ২০১৫ সালে ১ জুলাই থেকে ব্যাংকে রাখা ৫০ কোটি টাকার এফডিআর এবং অন্যান্য ব্যাংকে রাখা আরো ৫০ কোটি টাকা সহ মোট ১০০ কোটি টাকা আত্মসাৎ করেন।