Agaminews
Dr. Neem Hakim

হবিগঞ্জে টানা বৃষ্টিতে বিপাকে নিম্ন আয়ের মানুষ


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২০, ৮:১৪ অপরাহ্ন /
হবিগঞ্জে টানা বৃষ্টিতে বিপাকে নিম্ন আয়ের মানুষ

হবিগঞ্জ বুর‍্যো :  বৃষ্টি কারোর জন্য আনন্দের মুহূর্ত আবার কারোর জন্য দুঃখ কষ্টের মূহুর্ত। ভারী আবহাওয়ার কারণে সারা দেশেই বৃষ্টি পড়ছে, ঠিক তদ্রূপ হবিগঞ্জে ও টানা দুইদিন ধরে বৃষ্টি হওয়ায় বিপাকে পড়েন নিম্ন আয়ের মানুষ।

যারা দিন আনে দিন খায় তারা এই বৃষ্টির মধ্যে পড়েছেন বিপাকে। না পারেন ঘর থেকে বাহির হতে, না পারেন ঠিক মত কাজ করতে তারপরও কেউ কেউ এই বৃষ্টি উপেক্ষা করে রিজিকের জন্য বের হলেও নেই তেমন আয়। তবে মানুষের আয়ের চেয়ে খরচ বেশি।

সারাদেশে লাগামহিন ভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দাম বেড়ে যাওয়াতে নিম্ন আয়ের মানুষ থেকে ধরে এমনকি মধ্যবিত্ত আয়ের মানুষরা বিপাকে পড়েন। নেই কোন এর সঠিক সমাধান।

হবিগঞ্জের রাস্তাঘাটেও লোক সমাগম কমে গেছে বৃষ্টির কারণে। অতিপ্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হচ্ছে না। এতে অসুবিধায় পড়েন দিনমজুর, রিক্সা চালক, টমটম চালক থেকে ধরে নিম্ন আয়ের মানুষজন।

দিনমজুর ছমেদ আলী হবিগঞ্জ নিউজ কে জানান, “দুইদিন ধরে বৃষ্টিতে কাজে যেতে পারি না, কী খাব সেটা জানি না।”

রিক্সা চালক সাহাব আলী হবিগঞ্জ নিউজ কে বলেন, “দুইদিনে বৃষ্টিতে আয়ের চেয়ে খরচ বেশি হয়েছে। যাত্রির অভাবে মালিকের রিক্সা ভাড়া, গ্যারেজ ভাড়াও আয় হয়নি। খাওয়ার হিসাব তো পরে।”

এইদিকে আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, বঙ্গোপসাগরে একটি গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এই নিম্নচাপের কারণে এখন বৃষ্টি হচ্ছে। যা আরো কয়েকদিন দমকা হাওয়া সহ হবিগঞ্জে আরো কিছুদিন বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে।