Agaminews
Dr. Neem Hakim

খুলনার পাইকগাছায় উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জয়ী


বার্তাকক্ষ প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২০, ১১:০৫ অপরাহ্ন /
খুলনার পাইকগাছায় উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জয়ী

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ শান্তিপুর্ণ পরিবেশে ও কঠোর নিরাপত্তার মধ্যে খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু বিজয়ী হয়েছেন। অপরদিকে তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্ধী ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ পরাজতি হয়েছেন। বেলা ৪ টা ৪৫ মিনিটের দিকে ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ আব্দুল মজিদ সংবাদ সম্মেলন করে নির্বাচনের ফলাফল প্রত্যাখানের ঘোষণা দেন।

 

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, গত ১৭ জুলাই পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করে। সেই অনুয়ায়ী আজ মঙ্গলবার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ও অপরজন হলেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ।

 

সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হলে প্রথমের দিকে কিছু ভোটারকে ভোট কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলি ফাঁকা হয়ে যায়। আবার বেলা ৪ টার দিকে কেন্দ্রগুলিতে ভোটার উপস্থিত ছিল চোখে পড়ার মত। বৈরী আবহাওয়া উপেক্ষা করেও গড়ইখালীর বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিত ছিল সন্তোষজনক।

 

এদিকে দলীয় সুত্রে জানা গেছে, নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু পেয়েছেন ৭৬ হাজার ৪৫ ভোট ও তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্ধী ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ পেয়েছেন ২ হাজার ৯ শত ৫২। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ছিল ৭৯ টি এবং বুথ সংখ্যা ছিল ৫ শত ৭২ টি। মোট ভোটার ২ লক্ষ ১৯ হাজার ৭’শ ১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৫’শ ৬৪ ও মহিলা ভোটার ১ লক্ষ ৯ হাজার ৫’শ ৫২ জন।

 

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন, শান্তিপুর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

 

বিজয়ী প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু জানান এ বিজয় আমার একার নয়, এ বিজয় জনগনের, এ বিজয় বাংলাদেশ আওয়ামীলীগের। বিশাল ব্যবধানে বিজয়ী করার জন্য এলাকাবাসী দলীয় নেতাকর্মীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।