Agaminews
Dr. Neem Hakim

জাতীয় প্রেস ক্লাবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর সাদামাটা আয়োজনে সদস্যরা আমন্ত্রিত


আবদুল্লাহ আল হাদী প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ন /
জাতীয় প্রেস ক্লাবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর সাদামাটা আয়োজনে সদস্যরা আমন্ত্রিত

নিজস্ব প্রতিবেদন :  জাতীয় প্রেস ক্লাবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ২০ অক্টোবর মঙ্গলবার। জাতীয় প্রেসক্লাব শুধু সাংবাদিকদের ‘দ্বিতীয় বাসগৃহ’- নয়, এই ক্লাব এ দেশের গণতন্ত্র ও স্বাধীনতা প্রিয় মানুষের মিলন মেলার কেন্দ্রস্থলও বটে। ঐতিহাসিক ১৯৫৪ সালে এ ক্লাবের জন্ম। ক্রমেই এই ক্লাব জাতীয় প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি লাভ করে এবং দেশের সকল স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনে প্রাগ্রসর চিন্তা-চেতনার প্রেরণা হিসাবে জাতির মশালবর্তিকা রূপে দায়িত্ব পালন করছে।

জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী বরাবরই পালন করা হয়ে থাকে জাঁকজমকপূর্ণ আনন্দ-উচ্ছ্বল অনুষ্ঠানের মধ্যদিয়ে। প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে প্রতি বছরেই মাসব্যাপী আনন্দ-উৎসব, খেলাধূলা, গানবাজনা আয়োজন থাকে। এ উপলক্ষে ক্লাব জুড়ে শুধু সাংবাদিকদের মিলন মেলাই নয়, সমবেত হন সাংবাদিকদের স্ত্রী-পুত্র পরিবার পরিজনও। যোগদান করেন দেশের বরেণ্য ব্যক্তিত্বগণ।

দুর্ভাগ্যজনক হলেও সত্য, এবারের প্রতিষ্ঠাবার্ষিকী এসেছে অভিশপ্ত করোনার ভয়াবহ অভিশাপ নিয়ে, এমনি এক ভিন্ন প্রেক্ষাপটে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন হতে যাচ্ছে খুবই সাদামাটাভাবে। আমরা এ বছর মোট ১৮ জন সহকর্মী ও সহমর্মীকে হারিয়েছি যাঁরা প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে ছিলেন দীপ্যমান। গত ১৮ অক্টোবর তাঁদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এক স্মরণ সভার আয়োজন করা হয়। সাংবাদিকগণ ছাড়াও মরহুমদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যগণ এই স্মরণ সভায় যোগদান করেন।

২০ অক্টোবর মঙ্গলবার ১১টায় ‘জাতীয় প্রেসক্লাবের ৬৬ বছর ও বাংলাদেশের সাংবাদিকতা’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে। এরপরেই প্রতীকিভাবে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা করা হবে। এরআগে সকাল ১১টায় ক্লাব প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচিও নেয়া হয়েছে।
ক্লাব সদস্যরা আমন্ত্রিত।