স্থানীয় সংবাদপত্র টিকিয়ে রাখতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা প্রয়োজন -রংপুরে পিআইবি মহাপরিচালক

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৯ PM, ১৭ অক্টোবর ২০২০

স্টাফ রিপোর্টার,

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, দেশে গণমাধ্যমের দুর্দিন চলছে। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আঞ্চলিক সংবাদপত্রগুলি। এসব সংবাদপত্রকে টিকিয়ে রাখতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা প্রয়োজন। তা নাহলে মফস্বল সাংবাদিকতা ও সংবাদপত্র হুমকির মুখে পড়বে।

গতকাল শনিবার রংপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপে তিনি এসব কথা বলেন। আঞ্চলিক সংবাদপত্রের সম্পাদকদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে পিআইবি।

সভায় প্রধান অতিথি হিসেবে পিআইবির মহাপরিচালক বলেন, এখন মিডিয়া মানে চ্যালেঞ্জ, টিকে থাকার লড়াই। করোনা দুর্যোগে আমরা মিডিয়ায় ব্যাপক পরিবর্তন দেখছি। বর্তমানে পত্রিকার পাঠক কমে গেছে। মানুষ এখন অনলাইন নির্ভর সংবাদপত্রে ঝুঁকে পড়েছে। পত্রিকা হাউসগুলোতে পরিবর্তন এসেছে। অনেক হাউস এখন অনলাইন হয়েছে। তারা স্টুডিও তৈরি করেছে। নিয়মিত ভিডিও রিপোর্ট, গোলটেবিল সভা, ভিজ্যুয়াল তথ্য প্রকাশ করছে। গণমাধ্যমের এই পরিবর্তন টিকে থাকার জন্য।

সংলাপ অনুষ্ঠানে রংপুর প্রেসক্লাব এর সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক সরকার। দিনব্যাপী এই সংলাপ অনুষ্ঠানে রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলা থেকে প্রকাশিত স্থানীয় সংবাদপত্রের সম্পাদক, নির্বাহী সম্পাদক ও উপদেষ্টা সম্পাদকরাসহ ৪০ জন অংশ নেন।

আপনার মতামত লিখুন :