বশেমুরবিপ্রবিতে রবিবার থেকে শুরু হচ্ছে অনলাইনে ক্লাস

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০২ PM, ১৪ অক্টোবর ২০২০

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :     নানা জটিলতার সম্মুখীন হয়ে দীর্ঘদিন অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা থেকে দূরে থাকতে হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে। যার কারনে শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার প্রতি অনীহা সৃষ্টি হয়েছে। তাই আগামী ১৮ অক্টোবর(রবিবার) থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. হাসিবুর রহমান।

তিনি বলেন, গত ১৩ অক্টোবর(মঙ্গলবার) শিক্ষক সমিতির মিটিংএ বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর এর উপস্থিতিতে বিষয়টি নিশ্চিত হয়। তিনি আরও জানান, আগামী রবিবার থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সকল বিভাগে নোটিশ প্রদান করা হবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এ.কিউ.এম. মাহবুব জানান, ইতিপূর্বে ইউজিসি কর্তৃক ৩০জুন থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার নির্দেশ প্রদান করলেও নানা সমস্যার সম্মুখীন হয়ে আমরা অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারিনি। কিন্তু দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে অনেক আগ থেকেই অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে দিয়েছে তাই তাদের থেকে আমরা অনেকাংশে পিছিয়ে পরে আছি। সেজন্য আমরা শিক্ষক সমিতির উপস্থিতিতে মিটিংএর মাধ্যমে আগামী রবিবার থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

ইন্টারনেট সুবিধা এবং ডিভাইস সম্পর্কিত বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ইউজিসি কর্তৃক বিনা সুদে গরীব শিক্ষার্থীদের টাকা দেওয়া হবে। কিন্তু কবে নাগাদ দেওয়া হবে সেটি ইউজিসি জানেন বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, আমরা বিভিন্ন সিম কোম্পানীর সাথে যোগাযোগের ব্যবস্থা করছি যাতে করে শিক্ষার্থীদের অল্প টাকায় ইন্টারনেট সুবিধা দিতে পারি।তিনি আরও বলেন ইউজিসির আশা করে আমরা অনলাইন ক্লাস থেকে দূরে থাকতে পারিনা। অন্যথায় তারা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের থেকে অনেকাংশে পিছিয়ে থাকবে।

আপনার মতামত লিখুন :