টিকটক ও লাইকি বন্ধের আহ্বান

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২০ PM, ১৪ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ

টিকটিক ও লাইকি বন্ধে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

আজ ১৪ অক্টোবর ২০২০ মঙ্গলবার বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে জাগপা কর্তৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাগপা সভাপতি এ কে এম মহিউদ্দিন বাবলু। প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন এনডিএফ ও এনপিপির চেয়ারম্যান আলহাজ্ব শেখ সালাউদ্দিন ছালু।

আলোচনা সভায় মহিউদ্দিন আহমেদ বলেন, “বর্তমান বাংলাদেশের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর নেতৃত্বেই ১৯৭৩ সালে বাংলাদেশ আন্তর্জাতিক টেলিকম ইউনিয়ন (আইটিইউ) এর সদস্যপদ লাভ করে। ১৯৭৫ সালের ১৪ জুন বেতবুনিয়া ভূ-উপগ্রেহ স্থাপনের মাধ্যমে মূলত ডিজিটাল বাংলাদেশের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। তারই ধারাবাহিকতায় তাঁর যোগ্য উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়ে ভিশন ২০২১ যাত্রা শুরু করেন।”

তিনি বলেন, “২০১৮ সালের ফেব্রুয়ারিতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপনের মাধ্যমে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে স্যাটেলাইট ক্লাবে সদস্যপদ লাভ করে। এর মাধ্যমেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণের যাত্রা শুরু করে বর্তমান সরকার। কিন্তু প্রযুক্তির বিকাশের সাথে সাথে এর অপব্যবহারের মাত্রা এতটাই বেড়েছে যার পরিমাণ প্রায় ৭০ শতাংশ। বর্তমান কিশোর-কিশোরী, তরুণ-তরুণী সহজেই তারকা বনে যেতে টিকটক এবং লাইকির অপব্যবহার করে যাচ্ছে। এই দুটি সামাজিক যোগাযোগ মাধ্যমের কাছ থেকে রাষ্ট্র কোন রাজস্ব পায় না। উল্টো আগামী দিনের তরুণ প্রজন্ম ধ্বংস লীলায় মেতে উঠেছে। তাই সরকারের কাছে দাবি এ দুটি মাধ্যম দ্রুত বন্ধ করে দেয়া হোক।

আপনার মতামত লিখুন :