ভোলার কৃতিসন্তান নয়ন অস্ট্রিয়ার ভিয়েনা সিটি নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১৬ PM, ১২ অক্টোবর ২০২০

মোঃ আহসান হাবীব লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ

ভোলার লালমোহন এর কৃতি সন্তান মাহামুদুর রহমান নয়ন অস্ট্রিয়ার রাজধানি ভিয়েনা সিটি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। অস্ট্রিয়ান পিপলস পার্টির হয়ে মনোনয়ন জমা দেন । পরে ১১ ই অক্টোবর অস্ট্রিয়ান পিপলস পার্টির মনোনয়নে কাউন্সিলর নির্বাচিত হন বাংলাদেশ এর তুখোড় মেধাবী তরুন নয়ন। তিনি পেশাগতভাবে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তার বাবা মোঃ মাহাবুবুর রহমান লালমোহন বর্ণালী সড়কের বাসিন্দা। মাহাবুবুররাহ্মান অষ্ট্রিয়া থেকে প্রকাশিত দৈনিক ইউরো সমাচার পত্রিকার সম্পাদক। তারা স্ব-পরিবারে অস্ট্রিয়ার রাজধানি ভিয়েনা তে বসবাস করেন ।

মাহামুদুর রাহমান নয়ন নির্বাচিত হওয়ায় অষ্ট্রিয়া প্রবাসি বাংলাদেশদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। নয়ন ১৯৯৫ সালে অস্ট্রিয়ার রাজধানি ভিয়েনা সিটি তে জন্ম গ্রহন করেন। মাহামুদুর রাহমান নয়ন এর যখন এক বছর বয়স তখন সে তার পরিবারের সাথে বাংলাদেশ আসেন। তিনি ৫ম শ্রেণী পর্যন্ত বাংলাদেশ এ পড়াশোনা করেন এবং পরবর্তী তে আবার অস্ট্রিয়ার রাজধানি ভিয়েনা তে চলে যান। তিনি সেখানে গিয়ে জার্মান ভাষায় লেখাপরা করেন।হাই স্কুল যখন পরিক্ষা হই তখন তিনি ওই স্কুল এ প্রথম স্থান অর্জন করেন। সেখান পরিচালক নয়ন কে মডেল হিসেবে সংবর্ধনা দেন।পরে তিনি ভিয়েনার নামকরা ইঞ্জিনিয়ারিং কলেজ এ লেখাপড়া করেন এবং পর পর দুই বার ওই কলেজের ছাত্র সংসদ এর সভাপতি নির্বাচিত হন । নয়ন উচ্চ শিক্ষার জন্য ব্রিটেন গমন করেন ।উচ্চ সিক্ষা শেষ এ ভিয়েনা ফিরে আসেন এবং চাকরির পাশা পাশি স্থানিয় রাজনিতি তে যোগ দেন।

প্রভাসে থাকা বাংলাদেশি তরুণ দের নিয়ে নয়ন বলেন, ‘‘প্রভাসে বেড়ে ওঠা বাংলাদেশি তরুণরা নিজেদের কমিউনিটি তে বিভিন্ন সামাজিক ,সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশা পাশি স্থানিও রাজনিতি তে সম্পৃক্ত হওয়া জরুরি”

আপনার মতামত লিখুন :