সরকার নারী অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করনে সম্পূর্ণ ব্যর্থঃ-শায়েখে চরমোনাই

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০১ AM, ১০ অক্টোবর ২০২০

নোয়াখালীর গৃহবধুকে পাশবিক নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সকল ধর্ষণের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বরিশাল মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত। টাউন হল চত্বরে বিক্ষোভ পূর্ব সমাবেশে আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম,শায়েখে চরমোনাই প্রধান অতিথির বক্তব্যে বলেন বাংলাদেশে ধর্ষণ মহামারী আকার ধারন করছে।খোদ বাংলাদেশ পুলিশের রিপোর্ট অনুযায়ী গত ৫ বছরে ৫ হাজার ৪০০ জন নারী ও ৮১৫ জন শিশু ধর্ষণের অভিযোগে মামলা করেছেন।বাংলাদেশ শিশু অধিকার ফোরামের রিপোর্ট (২০১৯) অনুযায়ী প্রতিমাসে গড়ে ৮৪ টি শিশু ধর্ষণের শিকার হচ্ছে।আর সম্প্রতি নারী,শিশু নির্যাতন ও ধর্ষণ ভয়াবহ আকার ধারন করছে। তিনি বলেন ধর্ষণের ক্রমবর্ধমান পরিসংখ্যান প্রমান করে সরকার নারী অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করনে সম্পূর্ণ ব্যর্থ।
শায়েখে চরমোনাই বলেন,নোয়াখালীর এখলাসপুরে যুবলীগ কর্মী কর্তৃক নারী নির্যাতন আইয়ামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে। সিলেট এম.সি কলেজে ছাত্রলীগ কর্মী কর্তৃক ধর্ষণের ঘটনার মাধ্যমে বোঝা যায় দেশ বিচারহীনতার চরম শিখরে। এছাড়াও দেশের আনাচে-কানাচে প্রতিনিয়ত ঘটছে ধর্ষনের মতো ন্যাক্কারজনক ঘটনা। এখনই ধর্ষকদের টুটি চেপে ধরতে হবে।লোকদেখানো গ্রেফতার করলেই হবে না,বিশেষ ট্রাইবুনালের মাধ্যমে এক মাসের মধ্য সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। যদি সরকার অভিযুক্ত দলীয় কর্মীদের বাচানোর কোন ধরনের অপকৌশল করেন ও ধর্ষণের বিচার নিয়ে কোন টালবাহানা শুরু হয়।তবে টেকনাফ থেকে তেতুলিয়া আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।
তিনি আরো বলেন, হলুদ মিডিয়া ধর্ষণবিরোধী অনুষ্ঠানের নামে ইসলাম ও আলেম সমাজকে নিয়ে বিষোদগার করছে।শায়েখে চরমোনাই হুশিয়ারী দিয়ে বলেন ইসলামকে নিয়ে বিষোদগার করলে সহ্য করা হবে না। যেহেতু মিডিয়া জাতির বিবেক সুতরাং মিডিয়াকে অবশ্যই বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ প্রচার করতে হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর সেক্রেটারী অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদীর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় ছাত্র-যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের,ইসলামী আন্দোলন বাংলাদেশ-বরিশাল মহানগর শাখার উপদেষ্টা ও জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ ওবাইদুর রহমান মাহবুব,উপদেষ্টা মাওঃ সৈয়দ মুহাম্মাদ নাছির আহম্মদ কাওছার, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-সদ্য সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ।ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-কেন্দ্রীয় অর্থ কল্যাণ সম্পাদক ইব্রাহীম হুসাইন মৃধা। ইসলামী আইনজীবী পরিষদ-বরিশাল মহানগর সেক্রেটারী এ্যাড.শেখ মুহাম্মাদ আব্দুল্লাহ নাসের, ইসলামী শ্রমিক আন্দোলন-বরিশাল মহানগর সভাপতি ও ৮ং চাঁদপুরা ইউনিয়ন চেয়ারম্যান মুহাম্মাদ আমানুল্লাহ আমান,জাতীয় শিক্ষক ফোরাম-বরিশাল মহানগর সেক্রেটারী প্রিন্সিপাল মুহাম্মাদ ওমর ফারুক,ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম।
বিক্ষোভ সমাবেশ শেষে শায়েখে চরমোনাই এর নেতৃত্বে একটি মিছিল সদর রোড,কাকলির মোড়,চকবাজার ও বাজাররোড এলাকা প্রদক্ষিণ করে।
বার্তা প্রেরকঃ এনামুল হক শামীম রাঢ়ী প্রচার সম্পাদক ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর।

আপনার মতামত লিখুন :