ঝালকাঠীতে ইয়াসের প্রতিবাদ সমাবেশে প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবি

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪৭ PM, ০৯ অক্টোবর ২০২০

 এম.আমিনুল ইসলাম,ঝালকাঠী জেলা প্রতিনিধি
অদ্য ৯ই অক্টোবর শুক্রবার সকাল ১০ ঘটিকায় ঝালকাঠি প্রেসক্লাব সম্মুখে ইয়ুথ এ্যাকশন সোসাইটি-ইয়াসের আয়োজনে ঝালকাঠির মেয়ে নাছরিন আক্তার সারা’র ওপর হামলা ও সারাদেশে অব্যহত নারী, শিশু ধর্ষণ বন্ধ ও ন্যায়বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত প্রতিবাদ সমাবেশে উপস্থিত থেকে আলোচনায় অংশ গ্রহণ করেন ঝালকাঠি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ইয়াসের উপদেষ্টা মোঃ মঈদ তালুকদার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপদেষ্টা মোঃ আক্কাস সিকদার, ইয়াসের উপদেষ্টা মোঃ হাছান মাহমুদ, মোঃ ছবির হোসেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি,ঝালকাঠির সাধারণ সম্পাদক প্রশান্ত দাস হরি, এটিএন বাংলার ঝালকাঠি প্রতিনিধি শ্যামল সরকার, ইয়াসের যুগ্ন-সাধারণ সম্পাদক ইসরাত সুলতানা নিশি, ইয়াসের সদস্য আমিনুল ইসলাম সাওন, মুসরান জাহান নাজ, অনামিকা মন্ডল।
উক্ত সভায় প্রধানমন্ত্রী বরাবর ইয়াসের প্রস্তাবিত ৭দফা দাবি সমূহ উপস্থাপন করেন ইয়াসের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল ইসলাম (রাব্বি)।
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে করা ৭দফা দাবি সমূহ তুলে ধরা হলোঃ
১। ধর্ষণ আইন পুর্নঃবিবেচনার মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা। ২। ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন এবং ৩০ থেকে ৬০ কার্যদিবসের মধ্যে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া তৈরি করা। ৩। ধর্ষিতার বিনামূল্যে চিকিৎসা এবং পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা। ৪। জেলায় জেলায় ধর্ষণ প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন করা। ৫। নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন। ৬। পূর্ববর্তী সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা। ৭। দলীয় মদদে কোন ধর্ষণকে বা কোনো অপরাধকে আশ্রয় দেয়া হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।
উক্ত প্রতিবাদ সমাবেশে সমাপ্তি ঘোষণা করেন ইয়াসের সভাপতি মোঃ শাকিল হাওলাদার রনি।
এসময় প্রতিবাদ সমাবেশে ঝালকাঠির বিভিন্ন স্তরের সচেতন মানুষ ও ইয়াসের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :