সংসদে দ্রুত “ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদেণ্ডর” আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে – খুলনা ইসলামী আন্দোলন

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২১ PM, ০৯ অক্টোবর ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ
সংসদে দ্রুত ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন ও বাস্তবায়ন করার জোর দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার নেতৃবৃন্দ।
নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদ, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি, সকল ধর্ষণের অপরাধীদের ফাঁসির দাবি ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (৯ অক্টোবর) বিকাল ৩ টায় নগরীর নিউমার্কেট বায়তুননুর মসজিদ কমপ্লেক্সের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার উদ্দোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মুফতী আমানুল্লাহ’র সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন এবং জেলা সেক্রেটারী আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওঃ আব্দুল আউয়াল। প্রধান অতিথি বলেন, দেশে আইনের শাসন না থাকায় এবং দীর্ঘসূত্রিতার বিচারব্যবস্থার কারণে ধর্ষণ এবং পৈশাচিক নারী নির্যাতনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। কিন্তু এখন ধর্ষণ যেভাবে মহামারি আকার ধারণ করেছে তা ঠেকানোর জন্য গ্রেফতার নাটক মঞ্চায়িত করা হয়। কিন্তু এখন দেশের প্রতিটি নাগরিকের প্রাণের দাবী হল ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে সংসদে মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন এবং তা বাস্তবায়ন করতে হবে। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, একাত্তরে স্বাধীনতা যুদ্ধের সময় হানাদার বাহিনীর হাতে আমাদের মা-বোনেরা ইজ্জত হারিয়েছে বিধায় আমরা তাদেরকে ঘৃণাভরে স্মরণ করি। আর এখন ইজ্জত হারাচ্ছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হাতে। তবে তারাও হানাদার বাহিনীর প্রেতাত্মা নয় কি? আমরা সরকারের প্রতি স্পষ্ট একটি বার্তা দিতে চাই- দ্রুততম সময়ের মধ্যে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন এবং তা বাস্তবায়ন করা না হলে চলমান ধর্ষণ বিরোধী আন্দোলনের দাবানল সর্বত্র ছড়িয়ে পড়বে। কারণ, ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা কোন অন্যায় অবিচার সহ্য করেনি কখনো করবেও না।
সমাবেশে প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি অধ্যাপক মাওঃ আব্দুল্লাহ ইমরান। সমাবেশে বক্তব্য রাখেন সভায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ সভাপতি মাওঃ মোজাফ্ফার হোসাইন, মুফতী মাহবুবুর রহমান,জেলা সহ-সভাপতি মাওলানা রেজাউল করিম, সহ-সভাপতি শেখ জামিল আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওঃ দ্বীন ইসলাম, জেলা জয়েন্ট সেক্রেটারি মাওলানা আসাদুল্লাহ হামিদি, সাংগঠনিক সম্পাদক মাওঃ মুফতী ইমরান হোসাইন,জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা আসাদুল্লাহ আল গালিব, সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, জেলা সহ সাংগঠনিক মাওলানা মুজিবুর রহমান, প্রচার সম্পাদক ডাঃ মাওঃ নাসির উদ্দিন, জেলা প্রচার সম্পাদক মাওলানা হারুনুর রশিদ, নগর সহ প্রচার ফেরদৌস গাজী, জেলা সহ প্রচার এস কে নাজমুল হাসান, দপ্তর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, জেলা দপ্তর মাওলানা আব্দুস সাত্তার হালদার, সহ দপ্তর মোঃ সাইফুল ইসলাম, জেলা সহ দপ্তর মাওলানা আশরাফুল ইসলাম, অর্থ সম্পাদক মুক্তিযুদ্ধা জিএম কিবরিয়া, জেলা অর্থ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, সহ অর্থ আলহাজ্ব মোমিনুল ইসলাম, জেলা সহ অর্থ হাফেজ মোস্তাফিজুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মাওঃ হাফিজুর রহমান,জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাহবুবুল আলম, নগর সহ প্রশিক্ষণ মোঃ আব্দুল্লাহ আল নোমান, জেলা সহ প্রশিক্ষণ সম্পাদক মোহাম্মদ আকিছুর রহমান, নগর সহ প্রশিক্ষণ মোঃ আব্দুল্লাহ আল নোমান, জেলা ছাত্র যুব বিষয়ক মাওঃ আবু সাঈদ, নগর ছাত্র ও যুব বিষয়ক মোঃ ইমরান হোসেন মিয়া, কৃষি ও শ্রম বিষয়ক আলহাজ্ব আমজাদ হোসেন,জেলা কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, জেলা শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ আবুল কালাম আজাদ, শিক্ষা ও সাংস্কৃতিক মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট কামাল হোসেন,জেলা আইন বিষয়ক সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম বিশ্বাস, সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব আব্দুস ছালাম, জেলা সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম, মহিলা ও পরিবার বিষয়ক হাফেজ আব্দুল লতিফ,জেলা মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক আব্দুল জলিল, সংখ্যালঘু বিষয়ক আলহাজ্ব আবু তাহের, জেলা সংখ্যালঘু জিএম নওশের আলী, নির্বাহী সদস্য শেখ হাসান ওবায়দুল করীম, মাওঃ সিরাজুল ইসলাম, আলহাজ্ব জাহিদুল ইসলাম, হাফেজ খায়রুল ইসলাম, বন্দ সরোয়ার হোসাইন, জেলা সদস্য মোঃ রিপন হোসেন, আলহাজ্ব আব্দুর রউফ শেখ, ইসলামী শ্রমিক আন্দোলন নগর সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম, নগর সাধারন সম্পাদক গাজী মুরাদ হোসেন, জেলা সাধারণ সম্পাদক মাওঃ হেলাল শিকারী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নগর সভাপতি এইচ এম খালিদ সাইফুল্লাহ, জেলা সভাপতি নাজমুস সাকিব, বিএল কলেজ সভাপতি কাজী আল আমিন, সহ সভাপতি আব্দুস সালাম, জেলা সহ সভাপতি কেএম মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মোঃ মঈনুল ইসলাম, জেলা সাধারণ সম্পাদক মোঃ এনামুল হাসান সাঈদ, বিএল কলেজ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, আরও উপস্থিত ছিলেন মোঃ কামরুজ্জামান, মুফতী আওসাফুর রহমান, মোঃ নজরুল ইসলাম, মোঃ সজীব প্রমুখ। সমাবেশ শেষে এক বিশাল মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

আপনার মতামত লিখুন :