বাংলাদেশ ছাত্রলীগের প্রতিবাদলিপি

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৭ PM, ০৯ অক্টোবর ২০২০

অনলাইন প্রতিবেদনঃ  সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল, স্বাধীনতা বিরোধী অপশক্তি, উগ্র মৌলবাদী গোষ্ঠী কর্তৃক বাংলাদেশ ছাত্রলীগ এর নামে ন্যাক্কারজনক ভুয়া বিবৃতি দৃষ্টিগোচর হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ এর প্রতিবাদ লিপি

বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জন্ম নেওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জন্মলগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, পাকিস্তানি স্বৈরশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের ছয় দশকের সফল সাহসী সারথি সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সকল প্রকার অশুভ শক্তি, স্বাধীনতা বিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল, উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহের বিরুদ্ধে প্রতিটি আন্দোলনে বিপ্লবী ভূমিকা এবং অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অগ্রসেনার ভূমিকা পালন করে আসছে।

সকল ধর্ষণ-নিপীড়নের ঘটনায় জড়িত সকল আসামি ও পৃষ্ঠপোষকদের অনতিবিলম্বে গ্রেফতার, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ বর্তমানে সারাদেশ ব্যাপী বিক্ষোভ সমাবেশ সহ বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি স্বাধীনতা বিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল, উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহ কর্তৃক কুরুচিপূর্ণ, উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশ ছাত্রলীগকে হেয় করার উদ্দেশ্যে যে বিবৃতি দেওয়া হয়েছে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছে। ধর্ষণের বিচারকার্য বাধাগ্রস্ত করে রাজনৈতিক ফায়দা নেয়ার জন্য তারা সরকারের বিরুদ্ধে এবং বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

সেই সাথে, স্বাধীনতা বিরোধী সকল অপশক্তি, সাম্প্রদায়িক ও উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহ কর্তৃক এই অপপ্রচারকে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার ধিক্কার জানাচ্ছে। বাংলাদেশের স্বাধীনতার পরাজিত ধর্মব্যবসায়ী সাম্প্রদায়িক, উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহ যারা বাঙালির ভাষা, সংস্কৃতি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন ও সংগ্রামকে কলুষিত করতে ও সাম্প্রদায়িক বিষবাষ্প সৃষ্টির ঘৃণ্য অপচেষ্টায় লিপ্ত থেকে দেশকে অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার হীন প্রচেষ্টায় রত তাদের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ এর প্রতিটি নেতাকর্মী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অগ্রসেনার ভূমিকা পালন করে প্রতিরোধ ও লড়াই চালিয়ে যাবে।

আপনার মতামত লিখুন :