ধর্ষণের প্রতিবাদ জানাতে ডিআইইউ শিক্ষার্থীদের বিক্ষোভ

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০৪ PM, ০৬ অক্টোবর ২০২০

জাফর আহমেদ শিমুল,ডিআইইউ প্রতিনিধি
নোয়াখালী বেগমগঞ্জে এক গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় বিবস্ত্র করে নির্যাতন এবং গনধর্ষণ করা হয়। এই ন্যক্কারজনক কাজের ভিত্তিতে নোয়াখালী বেগমগঞ্জ সহ সারা দেশে ধর্ষণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পযর্ন্ত নতুন বাজার, ভাটারা থানার সামনে রাস্তা অবরোধ করে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা প্রতিবাদ স্বরূপ হাতে স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন থেকে তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এবং ” ধর্ষণ মুক্ত বাংলাদেশ চাই, তিন মাসের মধ্যে ফাঁসি চাই ” এই দাবি জানান।
মানববন্ধনে ইংরেজী বিভাগের সজিব হাসান,ধর্ষণ করে ধর্ষকরা সমাজে ঘুরে বেড়াচ্ছে প্রত্যক্ষ প্রমাণ থাকার পরেও। যদি তাদেরকে বিচারের জন্য মুখোমুখি করা না যায় তবে এমন ন্যক্কারজনক ঘটনা দিন দিন বেড়েই চলবে। তাই আমাদের দাবি,” তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি চাই জন সম্মুখে “।
ইংরেজী বিভাগের সাকিব জানান, ধর্ষকদের সামাজিক ভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক মৃত্যু দন্ড নিশ্চিত করতে হবে। যেনো পরবর্তীতে কেউ এমন ঘৃন্য অপরাধ করার সাহস না পায়।
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আরও একজন শিক্ষার্থী বলেন ধর্ষকের একমাত্র শাস্তি মৃত্যুদন্ড,এর অন্যথা হলে এই দেশে ধর্ষিতারা আর বিচার পাবে না।তাই বিচার প্রক্রিয়াকে আরও তরান্বিত ও বেগবান করে এই বর্বোরোচিত কান্ডের হোতাদের ফাঁসি কার্যকর করার দাবী জানাচ্ছি।
মানববন্ধনে আরও বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের উপস্থিত শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :