ধর্ষণকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৫৭ PM, ০৬ অক্টোবর ২০২০

মো:মহসিন,বিষেশ প্রতিনিধি :নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিককালে সংগঠিত ধর্ষণকাণ্ড ও নারী নিপীড়নের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম সচেতন নাগরিক সমাজের উদ্যোগে ৬ অক্টোবর সোমবার বিকাল ৪ টায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্বে করেন সমাজকর্মী ও সংগঠক নাফিজ মিনহাজ।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুল ওয়াহেদের সঞ্চালনায় মানববন্ধনে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবী স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।
মানববন্ধনে বক্তারা সাম্প্রতিককালে আশঙ্কাজনক হারে ধর্ষণকাণ্ড বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে সকল ধর্ষকের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। এতে বক্তব্য রাখেন রায়হান উল মোস্তফা তানভীর, মুহাম্মদ ওসমান কাসেমী, শিবলী নোমানী, এম এ আবুল কাশেম, আনিসুর রহমান, মুহাম্মদ আতিক, মনিরুল ইসলাম, শহিদুল্লাহ কায়সার, শোয়ায়েব আল নোমান, হাবিবুল্লাহ, প্রমুখ।
সভাপতির বক্তব্যে নাফিজ মিনহাজ বলেন- ‘দেশের আইনশৃঙ্খলা বাহিনী আন্তরিক হলে খুব দ্রুত সময়ের মধ্যে এ দেশ থেকে ধর্ষণ ও নারী নিপীড়ন বন্ধ করা সম্ভব। এই মহামারি হতে পরিত্রাণ পেতে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড রেখে আইন পাশ করা আজ সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে।’
মানববন্ধনে বক্তারা আরও বলেন- বাংলাদেশে শুধুমাত্র একজন ধর্ষকের মৃত্যুদন্ড, লিঙ্গচ্ছেদ কিংবা দৃষ্টান্তমূলক বিচার কার্যকর করা হলে দেশ থেকে এই অভিশাপ শিগগিরই বিতাড়িত হবে। ধর্ষকের পরিচয় শুধুই ধর্ষক। ধর্ষককে যারা রাজনৈতিকভাবে আশ্রয় দিবে কিংবা ধর্ষককে রাজনৈতিক কর্মী প্রমাণের চেষ্টা করে এই অপরাধকে রাজনীতিকরণ করতে চায় তারা সবাই দেশ ও মানুষের শত্রু।
পাশাপাশি ধর্ষণরোধে পাড়া-মহল্লায় সামাজিকভাবে প্রতিরোধ ও যার যার অবস্থান থেকে সোচ্চার ভূমিকা পালনের আহবান জানান তারা৷

আপনার মতামত লিখুন :