এটাই কি নরেন্দ্র মোদির রামরাজত্ব? ডঃ তুহিন মালিক

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৬ PM, ০১ অক্টোবর ২০২০

অনলাইন নিউজ ডেস্কঃ

‘নো ওয়ান ডেমোলিশড বাবরি মসজিদ!’ ভারতীয় সুপ্রিম কোর্ট আজকে বাবরি মসজিদ ভেঙে ফেলার মামলার সব আসামিকে খালাস দিয়ে দিলো। অর্থাৎ ভারতীয় আদালতের রায়ে বাবরি মসজিদ কেউ ভাংগে নি!

আর আজকে এ রায়ের মাধ্যমে বাবরি মসজিদের সাথে সাথে ভারতের বিচার বিভাগও ধ্বংস হয়ে গেলো। কারন ২৮ বছর আগে গোটা বিশ্ব দেখেছে কিভাবে উগ্রবাদী হিন্দু নেতাদের আহবানে হাতুড়ি শাবল দিয়ে বাবরি মসজিদকে ভেঙে ফেলা হয়েছিল। কত মুসলমানকে সেদিন হত্যা করা হয়েছিল। অথচ সেই দাঙ্গাবাজ ঘাতকরাই আজকে ‘অসাম্প্রদায়িক ভারতে’ ক্ষমতাসীন। ভারতের সর্বোচ্চ আদালত আইন ও ন্যায়বিচারের বদলে ধর্মের ভিত্তিতেই রায় দিলো। যা ভারতীয় ধর্ম নিরেপেক্ষতার সংবিধানিক চরিত্রকে বিচার বিভাগের মাধ্যমেই হরণ করা হলো!

ধর্মের ভিত্তিতে একসময় ভারত ভেঙেছিল। আর আজকে ধর্মের ভিত্তিতে বাবরি মসজিদ ভেঙে ফেলে, সেই ধর্মের ভিত্তিতেই বিচারের রায় দেয়া হলো। প্রমাণিত হলো ভারত কতটা অসাম্প্রদায়িক রাষ্ট্র! খুলে গেলো ভারতের সেই অসাম্প্রদায়িকতার মুখোশ। আর এভাবেই এই ধর্মের ভিত্তিতেই একদিন হয়ত আবারও ভেঙে যাবে ভারত। মোদি-অমিত-যোগীরা যে রামরাজত্ব প্রতিষ্ঠা করতে চাচ্ছে আজকের রায় তারই অশুভ পদধ্বনি। রামরাজত্ব বলে যে প্রবাদ বাক্যটি প্রচলিত আছে। এটাই কি তাহলে সেই রামরাজত্ব?

আপনার মতামত লিখুন :