অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন, খালের পানিতে ডুবে শিশুর মৃত্যু

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০০ PM, ৩০ সেপ্টেম্বর ২০২০

সোহাগ খন্দকার গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

সরকারি নির্দশনা না মেনে জেলার সাঘাটায় অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় সৃষ্ট খালের পানিতে ডুবে আরাফাত হোসেন (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের পশ্চিম রাঘবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত আরাফাত পশ্চিম রাঘবপুর গ্রামের আনিছুর রহমানের ছেলে৷

স্থানীয়রা জানান, পশ্চিম রাঘবপুর গ্রামে মাহমুদুল ইসলাম দীর্ঘ দিন ধরে প্রভাবখাটিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। বালু তোলার কারণে সেই স্থানে পানি জমে বড় খালের সৃষ্টি হয়। দুপুরে খালের পাশের জমিতে আরাফাত হোসেনসহ বেশ কয়েকজন শিশু খেলা করছিলো। খেলতে খেলতে হঠাৎ ওই খালে পড়ে নিখোঁজ হয় সে। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে খালের পানিতে ভাসমান অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

বোনারপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বার নজরুল ইসলাম নান্নু জানান, অবৈধ ভাবে বালু উত্তোলন করার ফলে সৃষ্ট গর্তে পরে আরাফাত মারা যায় । বিষয়টি মর্মান্তিক । ঘটনাটি মিমাংসা করার জন্য বোনারপাড়া ইউনিয়নে বসা হয়েছে ।

বোনারপাড়া ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান আব্দুল ওয়ারেছ প্রধান অবৈধ বালু তোলার বিষয়টি আগে থেকেই জানার কথা স্বীকার করে বলেন, ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে অবৈধ বালু উত্তোলনের সরঞ্জামাদি নিয়ে গেছে। তবে স্থানীয় ভাবে মিমাংসা করার জন্য প্রভাবশালী ওই ড্রেজার মেশিনের মালিকের নাম বলতে রাজি হননি চেয়ারম্যান।

আপনার মতামত লিখুন :