বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ’র ৪র্থ মৃত্যুবার্ষিকীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাণী

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১০ AM, ২৮ সেপ্টেম্বর ২০২০

নিউজ ডেস্কঃ
বাণী — “মহান স্বাধীনতার ঘোষক ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘদিনের বিশ্বস্ত সহকর্মী ও সহযোদ্ধা (অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ও সাবেক মন্ত্রী) আ স ম হান্নান শাহ’র চতুর্থ মৃত্যুবার্ষিকীতে আমি তাঁর প্রতি জানাই গভীর শ্রদ্ধা।

রাষ্ট্রপতি জিয়াউর রহমান চট্টগ্রামে আততায়ীর হাতে নির্মমভাবে নিহত হবার পর আ স ম হান্নান শাহ শহীদ জিয়ার মরদেহ চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে এসেছিলেন। আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলই কেবল ক্ষতিগ্রস্ত হয়নি, দেশ হারিয়েছে জাতীয় স্বার্থরক্ষার এক অকুতোভয় যোদ্ধাকে, জাতি হারিয়েছে তার এক সাহসী সন্তানকে। তাঁর মৃত্যু জাতির জন্য অপূরণীয় ক্ষতি। স্বৈরাচার বিরোধী ৯০’র গণঅভ্যূত্থানের একজন বীর, মন্ত্রীসভার সদস্য, ফখরুদ্দিন-মঈনুদ্দিন এর অবৈধ সরকারবিরোধী সংগ্রামের একজন বলিষ্ঠ কন্ঠ এবং বিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য হিসেবে মরহুম হান্নান শাহ’র অনেক স্মৃতি আমাদেরকে এখনও বেদনার্ত করে। জাতীয় রাজনীতিতে তাঁর ভূমিকা ও অবদান ইতিহাসে চিরঅম্লান হয়ে থাকবে।

আমরা যদি এই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে, নাগরিকদের অধিকার সমুন্নত রেখে এবং জনগণের ভোটাধিকারের ভিত্তিতে একটি গণতান্ত্রিক বিধিব্যবস্থা ফিরিয়ে আনতে সক্ষম হই তাহলেই হান্নান শাহ’র বিদেহী আত্মা শান্তি পাবে এবং তাঁর প্রতি উপযুক্ত সম্মান প্রদর্শন করা হবে।

আমি মরহুম হান্নান শাহ’র ইন্তেকালজনিত শোককে শক্তিতে পরিণত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানাচ্ছি।”

বার্তা প্রেরক,
মো: তাইফুল ইসলাম টিপু
সহ-দফতর সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

আপনার মতামত লিখুন :